Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উলিপুরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন

| প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা : মাদকদ্রব্য সেবন ও ব্যবসার প্রতিবাদ করায় উলিপুরে এক প্রতিবেশী পুকুরমালিকের মাছের খামারে বিষ প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার মাছ নিধন করেছে। এ ঘটনায় উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে গত সোমবার গভীর রাতে উপজেলার পূর্ব কালুডাঙ্গা গ্রামে।
জানা গেছে, উপজেলার রামদাস ধনিরাম গ্রামের মৃত গোফরান উদ্দিন সরদারে ছেলে উপজেলার শ্রেষ্ঠ মাছচাষি ওয়াদুদ সরদার রোকন পূর্ব কালুডাঙ্গা গ্রামে সাড়ে তিন একর জমিতে মাছের খামার তৈরি করে দীর্ঘদিন ধরে বাণিজ্যিকভাবে মাছ চাষ করে আসছেন।
ওই খামারের পার্শ্বের পুকুরমালিক একই গ্রামের মৃত ছামছুল হক সরদারের ছেলে সারওয়ার সরদার মাছ চাষের অন্তরালে মাদক সেবন ও ব্যবসা চালিয়ে এলে ওয়াদুদ সরদার এর প্রতিবাদ করেন। সারওয়ার সরদার এতে ক্ষিপ্ত হয়ে ওয়াদুদ সরদারের মাছের খামারে বিষক্ত রাসায়নিক প্রয়োগ করে প্রায় ১০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ নিধন করে। এ ঘটনায় মঙ্গলবার ওয়াদুদ সরদার বাদী হয়ে উলিপুর থানায় অভিযোগ করলে পুলিশ ও উপজেলা মৎস্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম ক্ষতিগ্রস্ত খামার পরিদর্শন করেন। এ ব্যাপারে উলিপুর থানার ওসি এস কে আব্দুল্লাহ আল সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ