Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

নৌপরিবহন অধিদপ্তর নৌশুমারি শুরু

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

২৭৬টি স্পিডবোটের নিবন্ধন
স্টাফ রিপোর্টার : নৌপরিবহন অধিদপ্তর নৌশুমারির জন্য ন্যাশনাল শিপস এন্ড মেকানাইজড বোট ডাটাবেইজ ম্যানেজমেন্ট এন্ড ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্প গ্রহণ করেছে। গতকাল বুধবার নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন অধিদপ্তরের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সংক্রান্ত বৈঠকে এ তথ্য জানানো হয়।
নৌযানের গতিনিয়ন্ত্রণ ও দুর্ঘটনাহ্রাস করতে নৌযানে রিভার্সিবল গিয়ার (পিছনের দিকে যাওয়ার) সংযোজনের কার্যক্রম অব্যাহত এবং এ বিষয়ে মালিকদের উদ্বুদ্ধ করতে সভায় গুরুত্বারোপ করা হয়। সভায় সেপ্টেম্বর ২০১৭ পর্যন্ত ২১৮টি নৌযানে রিভার্সিবল গিয়ার সংযোজন করার কথা জানানো হয়। সভায় আরো জানানো হয়, দুর্ঘটনাহ্রাসে স্পিডবোট নিবন্ধন কার্যক্রম অব্যাহত রয়েছে। আরিচা-নগরকান্দায় ১৮টি এবং পটুয়াখালীতে আটটি স্পিডবোটের নিবন্ধন সম্পন্ন হয়েছে। মাওয়া-কাওড়াকান্দি এলাকায় ২৭৬টি স্পিডবোটের নিবন্ধনের কার্যক্রম চলমান রয়েছে। এসময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ এবং নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ