Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএস বাংলার উড়োজাহাজ থেকে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ার লাইন্সের একটি উড়োজাহাজের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ৪ কেজি ৬৪০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় ২ কোটি ৩৫ লাখ টাকা।
গতকাল বুধবার সকালে ওমানের মাসকাট থেকে আসা উইএস বাংলার বিএস-৩২২ নম্বর ফ্লাইটের উড়োজাহাজ থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়েছে।
ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাইদুল ইসলাম বলেন, ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ থেকে র্স্বণের চালানটি জব্দ করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সকাল সাতটায় মাসকাট থেকে আসা বিএস ৩২২এর ফ্লাইটে তল্লাশি চালানো হয় । এ সময় ১১-এ ও ১১-বি আসনের ভেতরে শক্ত ধাতববস্ত থাকার অস্তিত্ব পাওয়া যায়। সিটের নরম ফোম তোলার পর দেখা যায়, সেখানে কালো স্কচটেপ মোড়ানো ২টি প্যাকেট পড়ে আছে। পরে এগুলো উদ্ধার করে বিমানবন্দরের কাস্টম হলে নিয়ে আসা হয়। প্যাকেট দুইটিতে ১০ তোলা ওজনের ৪০টি সোনার বার পাওয়া যায়। সাইদুল ইসলাম জানান, উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় ২ কোটি ৩২ লাখ টাকা। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঢাকা কাস্টমসের সহকারী পরিচালক এইচ এম আহসানুল কবির জানান, স্বর্ণের বারগুলো উদ্ধারের পর কাস্টমস হলে নিয়ে আসা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে স্কচটেপে মোড়ানো ১০ তোলা ওজনের ৪০ পিস সোনার বার মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ