Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুবির স্নাতক ভর্তিতে ১ আসনের বিপরীতে ৫৩ জন

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ¯œাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি যুদ্ধে প্রতি আসনের বিপরীতে লড়বে ৫৩ জন ভর্তি ইচ্ছু শিক্ষার্থী। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিয়ে গঠিত কারিগরি কমিটির প্রধান এবং তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিভাগের সভাপতি দুলাল চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেন।
এ শিক্ষাবর্ষে ৬ টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ৬২৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ১৯ হাজার ৩৭২ জন ও ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১১ হাজার ৮১২ জন শিক্ষার্থী। উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর থেকে ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে শুরু হয়। ৩০ সেপ্টেম্বর আবেদনের সময়সীমা শেষ হলেও পরবর্তীতে তা এক দফায় বাড়িয়ে ১০ অক্টোবর পর্যন্ত করা হয়। আগামী ১৭ নভেম্বর শুক্রবার সকালে ‘এ’ ইউনিট এবং বিকালে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৮ নভেম্বর শনিবার সকালে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (িি.িপড়ঁ.ধপ.নফ) এবং হেল্প লাইন ০১৫৫৭৩৩০৩৮১ তে জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ