Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বিক্রয় ডটকমের নামে প্রতারণা গ্রেফতার ২

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অনলাইন শপ বিক্রয় ডটকমকে ব্যবহার করে প্রতারণার অভিযোগে দুই যুবকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি গ্রেফতার সুমন খন্দকার (২২) প্রতারক চক্রের মূলহোতা আর সাজ্জাদ নেওয়াজ খান (৩২) তার সহযোগি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে প্রতারণার নানা তথ্য পাওয়া গেছে বলেও দাবি পুলিশের। মঙ্গলবার রাতে নগরীর ডবলমুরিং থানার পাঠানটুলিতে অভিযান চালিয়ে সুমন ও সাজ্জাদকে গ্রেফতার করা হয়। নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা বলছেন বিক্রয় ডটকমকে ব্যবহার করে চক্রটি বিভিন্নজনের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার তথ্য পেয়েছেন তারা।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (ডিসি-বন্দর) মো. শহীদুল্লাহ বলেন, বিক্রয় ডটকমে অনলাইন শপ ও ২৪.কম-এই দুই নামে তাদের আইডি আছে। এসব আইডি ব্যবহার করে তারা প্রতারণা করে। বেশ কয়েকজনের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর আমরা দুজনকে গ্রেফতার করেছি। সংঘবদ্ধ এই চক্রে আর কারা জড়িত আছে তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি পুলিশ জানায় সুমন-সাজ্জাদ মিলে সিলেটের নাসির আহমেদের কাছ থেকে ২০ হাজার টাকা, ঢাকার বারিধারার ইউআইটিএস’র শিক্ষক মাহমুদুল হাসান ও সাভারের মিজানুর রহমানের কাছ থেকে ৪০ হাজার টাকা করে, ঢাকার আরিফুল ইসলামের কাছ থেকে ৩০ হাজার, নওগাঁর মাসুক এলাহীর কাছ থেকে ৩৩ হাজার, ঢাকার আনিসুজ্জামানের কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। সম্প্রতি নগরীর জামালখানে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিবিএর এক ছাত্রকে ইলেকট্রনিক্স পণ্য বিক্রির কথা বলে ডেকে নিয়ে মারধর করে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়।এই অভিযোগ পাওয়ার পর পুলিশ সুমনকে গ্রেতার করে। নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন জানান, বিক্রয় ডটকমে বিজ্ঞাপন দেখে ক্রেতা ফোন দিলে সুমন তার স্ত্রীকে দিয়ে সেটা রিসিভ করায় যাতে বিশ্বাস জন্মে। দরদামের পর বিকাশের মাধ্যমে সুমন ও সাজ্জাদ টাকা গ্রহণ করে এসএ পরিবহনের মাধ্যমে মোবাইল পাঠায়। ক্রেতা সেটি গ্রহণ করে দেখেন ছবির সঙ্গে পাঠানো মোবাইলের মিল নেই। মোবাইল ছাড়াও তাদের প্রতারণার তালিকায় আরও বিভিন্ন পণ্য আছে। সাজ্জাদ নগরীর একটি পেশাদার ছিনতাইকারী চক্রের সঙ্গেও জড়িত জানিয়ে এসি আসিফ মহিউদ্দিন বলেন, বিক্রয় ডটকমকে তারা প্রতারণার হাতিয়ার বানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ