Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সড়ক দুর্ঘটনা দিনদিন বেড়েই চলছে। কোন চেষ্টাই একে থামানো যাচ্ছে না। গতকাল সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্রসহ ৫ জন নিহত হয। রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টর আবদুর রউফ (৫০), ঢাকা-বগুড়া মহাসড়কে বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পিতা-পুত্রসহ ৩ জন ও বগুড়ায় ট্রেনের ধাক্কায় যুবক নিহত হওয়ার থবর পাওয়া গেছে। এছাড়া গফরগাঁওয়ে আন্তঃনগর যমুনা ট্রেন দুর্ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রুটে প্রায় ৩ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
রাজশাহী ব্যুরো জানায়, নগরীর শালবাগান এলাকার অদুরে গতকাল দুপুরে ট্রাকটর ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টর আবদুর রউফ (৫০) নিহত হয়েছেন। ইন্সটিটিউট সুত্র জানায়, মহানগরীর শাহ মখদুম থানার নওদাপাড়া এলাকায় আবদুর রউফের বাড়ি। দুপুরে তিনি পলিটেকনিক ইনস্টিটিটিউট থেকে বাড়িতে খেতে গিয়েছিলেন। বেলা সাড়ে ৩টার দিকে মোটরসাইকেলে পলিটেকনিক ফিরছিলেন। পথে আলিফ-লাম-মীম ভাটার অদূরে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সামনে একটি ট্রাক্টরের সঙ্গে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন আবদুর রউফ। স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ার চারমাথায় যাত্রীবাহী বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পিতাপুত্রসহ ৩জন নিহত হয়েছে। মঙ্গলবার রাত ১০টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের চারমাথা বাসস্ট্যান্ড এলাকায় দুর্ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে প্রেরন করেছে।
বগুড়া সদর থানার ওসি (তদন্ত) আছলাম আলী জানান, বগুড়ার চারমাথায় রাত ১০ টার দিকে ঢাকাগামী যাত্রীবাহী শ্যামলী কোচের সাথে বিপরিত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা তিন আরোহী ঘটনাস্থলেই নিহত হয়। নিহতরা হলো বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের শশীবদনী গ্রামের মৃত আবুল ফজলের ছেলে আবুল কালাম (৪৮), তার ছেলে রিয়াদ হাসান হৃদয় (২৪), একই গ্রামের অমলেন্দু বিশ্বাসের ছেলে তপন বিশ্বাস (৩৫)।
এদিকে বগুড়ায় ট্রেনের ধাক্কায় অপরিচিত এক যুবক মারা গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার দুপুরে শহরের সাবগ্রাম এলাকায়। রেলওয়ে পুলিশের সূত্রে জানা গেছে, বুধবার বেলা আনুমানিক ১টা ৪০মিনিটের দিকে শহরের সাবগ্রাম আকাশতাঁরা এলাকার একটি জুট মিলের উত্তর পাশে রেল লাইনের উপর অপরিচিত ওই যুবক আনমনে বসে বসে ছিল। এসময় লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে আসা লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি সেখানে পৌছুলে য্বুকটি সেখান থেকে সরে যাবার চেষ্টা করেও ব্যর্থ হয়। এতে করে ট্রেনের সাথে ধাক্কা লেগে ছিটকে যায় সে। মাথায় প্রচন্ড আঘাাতের কারনে ঘটনাস্থলেই মারা যায় সে।
গফরগাঁও উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-ময়মনসিংহ রেল লাইনের মধ্যে গফরগাঁও রেল স্টেশনে আন্তঃনগর যমুনা ট্রেন লাইনচ্যুত হয়েছে। গতকাল বুধবার সকাল ৬টার ১০ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। রেল কর্তৃপক্ষ সুত্রে জানা গেছে, জামালপুর জেলার তারাকান্দি থেকে ছেড়ে আসা রাজধানীগামী আন্তঃনগর যমুনা শিবগনজ রোডের পয়েন্ট পেরিয়ে রেলস্টেশনে প্রবেশ করার সময় পাওয়ার কার বগিটি লাইনচ্যুত হয়। এ দিকে প্রত্যক্ষদর্শী মোঃ শহিদুল্লাহ জানান, রেল লাইনের অবস্থায় খুবই নাজুক ছিল। এর আগেও এখানের আন্তঃনগর ট্রেন লাইনচ্যুত হয়েছিল। রেল লাইনটি তেমন একটা দেখা শোনা করা না বলে জানা গেছে। আন্তঃনগর যমুনা ট্রেনের পরিচালক মোহাম্মদ হোসেন দৈনিক ইনকিলাব প্রতিনিধিকে জানান, সকাল ৬টা ১০ মিঃ ট্রেনটি পয়েন্ট পেরিয়ে গফরগাঁও রেলস্টেশন প্রবেশ করার মর্হুতে এ দুর্ঘটনাটি ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ