Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শেবাচিমের বিদায়ী পরিচালকের দুর্নীতি তদন্তে কমিটি

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সদ্য বিদায়ী পরিচালক ডা. এস.এম সিরাজুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. মো. হাবিবুর রহমানকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি সোমবার গঠন করা হয়। তারা আগামী একমাসের মধ্যে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে। ডা. এস.এম সিরাজুল ইসলাম গত ২৯ সেপ্টেম্বর অবসর গ্রহনের ১০ দিন পর তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হলো।
ডা. সিরাজুল ইসলামের বিরুদ্ধে হাসপাতালের প্যাথলজি বিভাগে অবৈধভাবে ৩জন অস্থায়ী কর্মচারী নিয়োগ এবং ২০১৬-১৭ অর্থ বছরে সংস্কার কাজ না করে পৌনে ২কোটি টাকার ঠিকাদারী বিল প্রদানের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে হাসপাতালের ঠিকাদারী বিলে কমিশন বানিজ্য এবং ওষুধ চুরি কেলেংকারীর সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগ রয়েছে। এসব অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য মন্ত্রাণালয় তদন্ত কমিটি গঠন করেছে।
তদন্ত কমিটির প্রধান ডা. মো. হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, চলতি মাসের মধ্যে কমিটি শেবাচিম হাসপাতালে এসে সদ্য বিদায়ী পরিচালক ডা. এস.এম সিরাজুল ইসলামের বিরুদ্ধে থাকা অভিযোগগুলো খতিয়ে দেখবেন। ডা. এসএম সিরাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, তদন্ত কমিটির ব্যাপারে তার কিছু জানা নেই। এ বিষয়ে তিনি মন্ত্রণালয়ের কোন চিঠি পাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ