Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দুদকের ফাঁদে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা গ্রেফতার

| প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নাঙ্গলকোট(কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : কুমিল্লার নাঙ্গলকোটের বাঙ্গড্ডা ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আবুল হোসেনকে (৪৮) ঘুষের টাকাসহ গতকাল বুধবার হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন চট্রগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবু সাঈদের নেতৃত্বে কুমিল্লা জেলা সমন্বিত কার্যালয়ের একটি দল। এ ব্যাপারে দুর্নীতি দমন কমিশন জেলা সমন্বিত কার্যালয়ের সহকারি পরিচালক নুরুল হুদা বাদি হয়ে নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের কাদবা গ্রামের মৃত মহরম আলীর ছেলে নছিউল হক গত ৯ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুমিল্লা উপস্থিত হয়ে অভিযোগ করেন, বাঙ্গড্ডা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা আবুল হোসেন তার ২০ শতক জমি খারিজের কাজ সম্পন্ন করার জন্য পাঁচ হাজার টাকা উৎকোচ দাবি করেন। তার দাবিকৃত টাকা থেকে এক হাজার টাকা পরিশোধ করা হয়।
অবশিষ্ট চার হাজার টাকা প্রদানের জন্য নছিউল হককে চাপ সৃষ্টি করেন। তার অভিযোগের ভিত্তিতে মামলার নিমিত্তে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে দুর্নীতি দমন কমিশন ফাঁদ দল গঠন করে নছিউল হক কর্তৃক প্রদত্ত চারটি এক হাজার টাকার নোট আসামীকে প্রদান করলে পূর্ব থেকে ওঁত পেতে থাকা ফাঁদ দল চিহ্নিত ও তালিকা করা টাকাসহ বাঙ্গড্ডা ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা আবুল হোসেনকে ইউনিয়ন ভূমি অফিস থেকে হাতেনাতে গ্রেফতার করে । এ ব্যাপারে ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ