Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় সাংবাদিক দম্পতির ওপর হামলা নগদ টাকাসহ মালামাল লুট, মামলা দায়ের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 পৈত্রিক সম্পত্তি নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে কুষ্টিয়ায় সাংবাদিক দম্পত্তির উপর হামলা চালিয়ে মারধর ও নগদ টাকাসহ মালামাল লুট করেছে সন্ত্রাসীরা। সাংবাদিক দম্পত্তির উপর হামলার ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহন করেনি।
জানা যায়, দৈনিক ইনকিলাব পত্রিকার কুষ্টিয়ার স্টাফ রির্পোটার ও স্থানীয় দৈনিক দেশভূমি পত্রিকার সম্পাদক, সাপ্তাহিক গড়াই পত্রিকার সম্পাদক এস এম আলী আহসান পান্না সাথে তার ভাইদের পৈত্রিক সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন বিরোধ চলে আসছিল। পৈত্রিক সম্পত্তি নিস্পত্তি নিয়ে কুষ্টিয়া কোর্টে দেওয়ানি মামলা রয়েছে এবং নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আদালতের নির্দেশে সম্পত্তির উপর স্থিতিবস্থা বজায় রাখা হয়েছে।
সাংবাদিক পান্না ও তার স্ত্রী মোছাঃ নাহিদ আক্তার জুইলি অভিযোগ করেন, ৭ অক্টোবর শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে পূর্ব মজমপুরের ১৮৮ মফিজ উদ্দিন বিশ্বাস লেনের মৃত আলী আহমদের ছেলে এস এম মোহাম্মদ আলী, এস এম হাফিজ আহামেদ ওরফে জুলফিকার আলী, মুসলিমা পারভীন, রুমানা খানমসহ স্থানীয় কয়েকজন সন্ত্রাসী লোহার রোড, বাঁশের লাঠি ও দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে অতর্কীতভাবে সাংবাদিক আলী আহসান পান্নার উপর হামলা চালায়। এসময় তাকে রক্ষার জন্য তার স্ত্রী সাপ্তাহিক গড়াই পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নাহিদ আক্তার জুইলী এগিয়ে আসলে উল্লেখিত সন্ত্রাসীরা দুজনের উপর হামলা-মারধর ও বাড়ির আসবাব-পত্র, রঙ্গিন টেলিভিশন ভাংচুর ও আলমারী থেকে নগদ ৪৫ হাজার টাকাসহ সোনার গহনা লুট করে নেয়। এসময় সাংবাদিক সম্পাদক দম্পত্তি আর্তচিৎকারে প্রতিবেশিরা ছুটে আসলে হামলাকারীরা তাদের অস্ত্রের ভয় দেখিয়ে নির্বিঘেœ পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠায়।
এঘটনায় সাংবাদিক সম্পাদক এস এম আলী আহসান পান্না কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করতে এলে পুলিশ মামালা গ্রহন না করে কোর্টে মামলা করার পরামর্শ দেন।
গতকাল মঙ্গলবার সকালে কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে সাংবাদিক সম্পাদক এস এম আলী আহসান পান্না ৪ জনকে আসামী করে এজাহার দায়ের করেন। কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক এফ এম মেজবাউল হক দীর্ঘ শুনানী শেষে মামলাটি গ্রহন করে আসামীদের প্রতি সমন জারী করেন।
এব্যাপারে সাংবাদিক সম্পাদক এস এম আলী আহসান পান্নার স্ত্রী সাপ্তাহিক গড়াই পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক নাহিদ আক্তার জুইলী জানান, আমরা চরম নিরাপত্তাহীনতা ও আতংকের মধ্যে রয়েছি। সন্ত্রাসীরা আমার ছেলে যাবির আহসানকেও জীবননাশের হুমকি দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ