Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় এলজিইডির তিন কোটি টাকার কাজ যুবলীগের নিয়ন্ত্রণে

| প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) খুলনার অধীনে হাট-বাজার উন্নয়ন প্রকল্পে তিন কোটি টাকার কাজ নিয়ন্ত্রণে নিয়েছে যুবলীগের ঠিকাদাররা। যুবলীগ সমর্থিত ঠিকাদারদের বাঁধার কারণে সাধারণ ঠিকাদাররা দরপত্র জমা দিতে পারেননি বলে অভিযোগ উঠেছে। গত সোমবার দুপুরে নগরীর রূপসা স্ট্যান্ড রোডের অফিসে এ ঘটনা ঘটে।
সাধারণ ঠিকাদারদের, এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি) ও বাংলাদেশ সরকারের অর্থায়নে ফুলতলা বাজার উন্নয়ন ও ফুলতলার শাহপুর বাজার উন্নয়ন কাজ বাস্তবায়নে টেন্ডার আহবান করে এলজিইডি। এ দু’টি কাজে মোট বরাদ্দ রয়েছে ৩ কোটি টাকা। গত ৮ অক্টোবর সিডিউল বিক্রির শেষ দিনে দেখা যায় ২৫ টি সিডিউল বিক্রি হয়। পরের দিন ৯ অক্টোবর সকাল থেকে বেলা ১টা পর্যন্ত দরপত্র জমা দেয়ার সময় নির্ধারিত ছিল। কিন্তু সকাল থেকে যুবলীগ নেতা নাহিদ মুন্সি ও যুবলীগ নেতা শেখ মোহান্মাদ হানিফের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা এলজিইডি অফিস ও তার আশপাশের এলাকায় পাহারা বসায়। তাদের বাঁধার মুখে সাধারণ ঠিকাদাররা দরপত্র জমা দিতে পারেননি। ওই দিন বেলা দেড়টায় দরপত্র বাক্স খোলা হলে দেখা যায় দু’টি কাজে মাত্র পাঁচটি দরপত্র জমা পড়েছে। এরমধ্যে ফুলতলা বাজার উন্নয়ন কাজে তিনটি এবং শাহপুর বাজার উন্নয়ন কাজে দু’টি দরপত্র জমা পড়েছে। কাজ দু’টি পেয়েছেন জিয়াউল ট্রেডার্স এবং যুবলীগ নেতা শেখ মোহান্মাদ হানিফের মালিকানাধীন ঠিকাদারী প্রতিষ্ঠান।
এ ব্যাপারে যুবলীগ নেতা নাহিদ মুন্সি বলেন, কাজ ভাগবাটোয়ারা সম্পর্কে তিনি কিছুই জানেন না।
এ বিষয়ে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ রাকিব-উল আলম বলেন, দু’টি কাজের বিপরীতে পাঁচটি সিডিউল জমা পড়েছে। বাধা দেয়ার কোন অভিযোগ আমার কাছে আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ