Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ দিনে ৩৫ পিস সোনা আটক

| প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

পাচারকালে সোনার বারসহ কলেজছাত্রকে আটক
বেনাপোল অফিস : ভারতে পাচারকালে বেনাপোল’র পুটখালি সীমান্ত থেকে গতকাল মঙ্গলবার দুপুরে ১০ পিস সোনার বারসহ রিপন হোসেন (১৮) নামে এক কলেজ ছাত্রকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক রিপন হোসেন খুলনা জেলার ডুমুরিয়া উপজেলা সদরের কামাল হোসেনের ছেলে। সে বেনাপোল ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। পুটখালি উওরপাড়া গ্রামের দুলাভাই রাশেদুল ইসলামের বাড়িতে ভাড়া থেকে লেখা পড়া করতো সে। সে দীর্ঘদিন ধরে সোনা পাচারের সাথে জড়িত রয়েছেন বলে বিজিবি জানায়। বেনাপোলে এনিয়ে গত এক সপ্তাহে ৩৫ পিস সোনার বার আটক হলো ভারতে পাচারকালে।
২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে: তারিকুল হাকিম জানান, পুটখালি সীমান্ত দিয়ে বিপুল পরিমান সোনা ভারতে পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা পাচারের আগেই ঐ এলাকায় অভিযান চালিয়ে রিপন হোসেনকে আটক করে। পরে তার দেহ তল্লাশী করে ১০ পিস সোনার বার জব্দ করা হয়। আটক সোনার মূল্য ৫০ লাখ টাকা বলে বিজিবি জানায়।
আটক পাচারকারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা সোনা বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে একটি মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ