Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপিকে কোণঠাসা করতে রাষ্ট্রযন্ত্রকে সরকার নগ্নভাবে ব্যবহার করছে -মির্জা ফখরুল

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নিন্দা ও প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপিকে কোণঠাসা করার জন্য জাতীয়তাবাদী শক্তির প্রতীক বেগম খালেদা জিয়াকে বিপর্যস্ত করতে সরকার রাষ্ট্রযন্ত্রকে নগ্নভাবে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার কোন সমালোচনা, বিরোধীতা, প্রতিবাদ সহ্য করতে পারে না। সে কারণে তারা দেশে কোন বিরোধী দল রাখতে চায় না। দেশের ব্যাপক জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রধান প্রতিপক্ষ মনে করে বলেই তাঁর বিরুদ্ধে একের পর এক হয়রানীমূলক মামলা দিয়ে বিপর্যস্ত করার ব্যর্থ চেষ্টায় লিপ্ত সরকার। এজন্যই সরকার চরম রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে আদালতকে ব্যবহার করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করিয়েছে। গতকাল (সোমবার) বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকার দীর্ঘদিন ক্ষমতায় থাকার জন্যই ভয়াবহ দু:শাসন চালিয়ে বিএনপিসহ বিরোধী দলগুলোকে দমন করার নীতি জারি রেখেছে। ভয়ভীতি প্রদর্শন এবং বিরোধী দলগুলোকে উৎখাত করতে পারলেই দেশের মানুষ ভয় পেয়ে যাবে বলে বর্তমান সরকার বিশ্বাস করে। আর সেজন্যই দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপিকে কোণঠাসা করার জন্য জাতীয়তাবাদী শক্তির প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিপর্যস্ত করতে রাষ্ট্রযন্ত্রকে নগ্নভাবে ব্যবহার করছে সরকার। তিনি বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনা আক্রোশমূলক ও গভীর ষড়যন্ত্রমূলক। সর্বোচ্চ আদালতের রায় নিয়ে প্রধানমন্ত্রীসহ আওয়ামী নেতা ও মন্ত্রীদের ধৃষ্টতাপূর্ণ বক্তব্য এবং ইদানিং প্রধান বিচারপতিকে নিয়ে মঞ্চায়িত নাটকের নির্লজ্জ ও নজীরবিহীন ঘটনা গোটা জাতিকে বাকরুদ্ধ ও হতবাক করে দিয়েছে। আর এভাবে একের পর এক রাষ্ট্রের গণতান্ত্রিক প্রথা-প্রতিষ্ঠানকে সমূলে উৎপাটিত করার জন্য আওয়ামী সরকার এক আগ্রাসীরুপে আবির্ভূত হয়েছে। রাষ্ট্রের গণতান্ত্রিক স্তম্ভগুলোকে ধ্বংস করে বহুদলীয় গণতন্ত্রের অপরিহার্য শর্ত বিরোধী দলগুলোকে বিনাশ করার ধারাবাহিকতার অংশ হিসেবেই বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে দায়ের করা অসংখ্য মামলার মধ্যে আজকে একটি মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। মির্জা ফখরুল বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তাঁর মিথ্যা মামলা ও গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ