Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা করেছে

দিনাজপুর জেলা মহিলাদলের কর্মীসভায় বক্তারা

| প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


দিনাজপুর অফিস : বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মো. আসাদুল হাবিব দুলু বলেছেন, দশ বছর ধরে গনতন্ত্র নির্বাসনে রয়েছে। বর্তমান সরকার গনতন্ত্রকে হত্যা করেছে, বিএনপির হাজার হাজার নেতাকর্মীকে গুম ও খুন করেছে। বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুন্ন করা হয়েছে। সরকারের আতে ঘা লাগায় প্রধান বিচারপতিকে শান্তিবাহিনীর সদস্য বানাতেও দ্বিধা করেনি। সর্বশেষ তাকে গৃহবন্দি করে রাখা হয়েছে। আমাদের পিট দেয়লে ঠেকে গেছে, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ত রক্ষার জন্য ও গনতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আগামী দিনে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। গতকাল রোববার দুপুরে স্থানীয় লোকভবন মিলনায়তনে দিনাজপুর জেলা মহিলাদলের কর্মী সভায় তিনি এসব কথা বলেন।
এর আগে জাতীয়, দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে কর্মীসভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহিলাদলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ। বক্তারা বলেন, শেখ হাসিনার সরকার ১০ টাকা কেজি চাল খাওয়ানোর প্রতিশ্রæতি দিয়ে ক্ষমতায় এসেছিল কিন্তু এখন চাল খেতে হয় ৬০ টাকা কেজি ধরে। হুমকি নানান প্রলোভন দেখিয়ে বিএনপি থেকে নির্বাচিত জন প্রতিনিধিদের আওয়ামী লীগে যোগদানের জন্য চাপ প্রয়োগ করছে। লুটেরা-খুনি হাসিনার শান্তির জন্য নোবেল নয়, হাজার হাজার রাজনৈতিক নেতাকর্মী হত্যা-গুমের জন্য হিসাব দিতে হবে। শেখ মুজিবের ছেলেরা ব্যাংক ডাকাতি করেছে, আর তার কন্যা শেখ হাসিনার ছেলে জয় ব্যাংকের কোটি কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে। দেশের অর্ধেক নারী। নারীদের জাগ্রত ও শক্তিশালী করতে হবে। মহিলা দলের প্রতিটি নেতাকর্মীকে দলের সকল কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণ করতে হবে। বিগত দিনে কি হয়েছে তা জানতে চাই না। আগামী দিনে বিএনপি মহিলাদলকে শক্তিশালী দল হিসেবে দেখতে চাই।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় মহিলাদলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, দিনাজপুর জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু, আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়া, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাসানুজ্জামান উজ্জল, মোকাররম হোসেন, আকতারুজ্জামান জুয়েল, মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ