Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ওসির ওপর হামলার ঘটনায় ৬৩ জনকে আসামি করে মামলা গ্রেফতার ১২

মঠবাড়িয়ায় বিএনপি নেতা হাবিব হত্যা মামলার জের

| প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : উপজেলার তুষখালী ইউনিয়ন বিএনপি নেতা হাবিব তালুকদার হত্যা মামলার জের ধরে তুষখালী লঞ্চঘাটে গত শনিবার সন্ধ্যায় শ্রমীকলীগ অফিস ও দোকান ভাঙচুর এবং ওসির উপর হামলার ঘটনায় ৬৩ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে। ওসি কেএম তারিকুল ইসলাম গত রোববার বিকালে বাদী হয়ে ৩৮জন এজাহার নামীয় ও অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে এ মামলাটি দায়ের করেন। থানা পুলিশ শনিবার ও রোববার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১২ জনকে আটক করেছে। গ্রেফতারকৃতরা হলো সুমন, ইসাহাক বয়াতী, নামজুল হোসেন, ইদ্রিস বয়াতী, রেিবল মিয়া, রুবেল আকন, জুবায়ের, মনির মাতুব্বর, ইসমাইল, নজরুল, মনির হাওলাদার, চন্দন মিত্র। এদের অধিকাংশের বাড়ি পার্শবর্তী ভান্ডারিয়া উপজেলার হরিণপালা ও গোলবুনিয়া গ্রামে।
মামলা সূত্রে জানা যায়, উদয়তাঁরা বুড়ির চর গ্রামের চাঞ্চল্যকর বিএনপি নেতা হাবিব তালুকদার হত্যা মামলার আসামি হিমু তালুদারের মেয়ে ডা. তানিয়া ও জামাতা ব্যবসায়ি সোলিমের সাথে শনিবার দুপুরে স্থানীয় তুষখালী লঞ্চঘাট এলাকায় হাবিবের প্রবাসী ছেলে মানিকের বাক-বিতান্ডা ও মারধরের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। থানা পুলিশ খবর পেয়ে শনিবার সন্ধ্যায় ঘটনাস্থল লঞ্চঘাটে গেলে পুলিশের উপস্থিতিতে প্রতিপক্ষ হরিণপালা গ্রামের মৃত শাহ আলমের পুত্র সুমনের নের্তৃত্বে ৬০/৭০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে স্থানীয় শ্রমিকলীগ অফিস ও নিহত হাবিবের স্বজনদের চারটি দোকান ঘর ভাঙচুর করে। এসময় থানা পুলিশ দুজনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করলে প্রতিপক্ষরা আটককৃত দু’জনকে ছিনিয়ে নিতে ব্যর্থ হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে ওসি কেএম তারিকুল ইসলাম আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ