Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্নীতিকে মনেপ্রাণে ঘৃণা করতে হবে -প্রেসিডেন্ট

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১০:০৭ পিএম, ৯ অক্টোবর, ২০১৭

কিশোরগঞ্জ জেলা ও বাজিতপুর উপজেলা সংবাদদাতা : প্রেসিডেন্ট মোঃ আব্দুল হামিদ বলেছেন, ছাত্রছাত্রীদের লেখাপড়ায় মনোযোগী হতে হবে। প্রকৃত জ্ঞান অর্জনে লেখাপড়ার কোন বিকল্প নেই। জ্ঞান-বিজ্ঞানের অগ্রগতির সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। প্রেসিডেন্ট গতকাল সোমবার কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী বাজিতপুর কলেজের সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে দুপুরে কলেজ মাঠে পুরানো ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষক ও সুধী সমাজের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় একথা বলেন। দুর্নীতিকে উন্নয়নের বড় বাধা বলে উল্লেখ করে প্রেসিডেন্ট আরও বলেন, এই দূরারোগ্য ব্যাধিকে মনেপ্রাণে ঘৃণা করতে হবে। সমাজ থেকে দুর্নীতি নির্মূল করতে হবে। আমাদের দেশের উন্নয়নের কৌশল আজ বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ গভর্নিং বডির সভাপতি মোঃ আজিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ ৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আলহাজ মোঃ আফজাল হোসেন, সংসদ সদস্য রেজোয়ান আহমদ তৌফিক, ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা, অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান, মঞ্জুর আহমদ, মিজবাহ উদ্দিন আহমেদ, শেখ নূরুন্নবী বাদল, আবুল মনসুর বাদল, সুব্রত পাল, ছারওয়ার আলম, আজিজুল হক রানা, আলহাজ্জ মোস্তাফিজুর রহমান প্রমুখ। এর আগে প্রেসিডেন্ট উপজেলার বিভিন্ন স্থানে চারটি ব্রিজসহ আরও কয়েকটি স্থাপনা উদ্বোধন করবেন।
সুবর্ণজয়ন্তী উৎসব ও প্রেসিডেন্টর আগমন উপলক্ষে গোটা কলেজকেই সাজানো হয়েছে অপরূপ সাজে। ছাত্রছাত্রী ও শিক্ষক-কর্মচারীদের মাঝে দেখা দেয় ব্যাপক উৎসাহ উদ্দীপনা। নদ-নদী বাহিত ও হাওর এলাকার প্রাণকেন্দ্র সুপ্রাচীন জনপদ বাজিতপুর শহরে ১৯৬৪ সালে বাজিতপুর কলেজটি স্থাপিত হয়। দীর্ঘদিনে কলেজের কোনো অনুষ্ঠানে কোনো রাষ্ট্র প্রধান বা সরকার প্রধানের আগমন এখানে ঘটেনি।
এছাড়া বাজিতপুরের সঙ্গে ভাটি অঞ্চলের কৃতিসন্তান মোঃ আব্দুল হামিদের বহুদিনের সম্পর্ক। রাজনৈতিক নেতা হিসেবে অনেকবারই তিনি বাজিতপুরে এসেছেন। কিন্তু ২০১৩ সালে প্রেসিডেন্ট হওয়ার পর এবারই তার প্রথম বাজিতপুরে আসা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ