Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এটা নিয়ে বসা দরকার ৫ নভেম্বর পর্যন্ত সময় পেল রাষ্ট্রপক্ষ

বিচারকদের শৃঙ্খলাবিধিমালা সংক্রান্ত মামলার শুনানিকালে আপিল বিভাগ

| প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নি¤œ আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা বিধিমালার গেজেট সংক্রান্ত মামলার শুনানিকালে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তাকে উদ্দেশ্য করে আপিল বিভাগ বলেছেন, মনে হয় এটা (বিধিমালা) হওয়া দরকার। এটা নিয়ে বসা দরকার। কোথায় কোথায় আপত্তি আছে সেটা খোঁজা দরকার। তবুও এটা হওয়া দরকার। গতকাল রোববার দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বেধীন পাঁচ বিচারপতির আপিল বিভাগ থেকে এসব মন্তব্য আসে।রাষ্টপক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ৫ নভেম্বর পর্যন্ত সময় দেন আদালত।
এর আগে গেজেট নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার পর এবার সরকারের সঙ্গে বসার কথা বলেছেন বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞাও।
রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম চার সপ্তাহ সময় আবেদনের কথা বলেন। এরপর বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা অ্যাটর্নি জেনারেলকে বলেন, আমরা টাইম (সময়) দিয়ে দিবো। তবে এটা (বিধিমালা) হওয়া দরকার। বসারও দরকার। কোথায় আপত্তি আছে সেটা খোঁজা দরকার। তবুও এটা হওয়া দরকার। ৫ নভেম্বর পযন্ত সময় দিয়ে দিচ্ছি। আমরা বসতে চাই।
গত ৩০ জুলাই প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার বৈঠকে বসার জন্য আইনমন্ত্রীর প্রতি আহ্বান জানান। এর জবাবে সেদিনই আইনমন্ত্রী টেলিফোনে প্রধান বিচারপতির সঙ্গে কথা বলেন এবং ৩ আগস্ট বৃহষ্পতিবার বৈঠকের দিন নির্ধারণ করেন। গত ৩১ জুলাই আইনমন্ত্রী সরকার দলীয় আইনজীবীদের এক সমাবেশে প্রধান বিচারপতির সঙ্গে বসবেন বলে জানান। কিন্তু আইন মন্ত্রী অসুস্থ থাকায় নির্ধারিত দিনে বৈঠক হয়নি। এ অবস্থায় প্রধান বিচারপতি গত ৬ আগষ্ট আবারো বৈঠকে বসার আহ্বান জানান। কিন্তু সেই বৈঠক এখনও বসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ