Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিলাদের ভ্রু প্লাক ও চুলকাটা ইসলামবিরোধী-দারুল ইফতার ফতোয়া

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ভ্রু-প্লাক, ট্রিমিং ও চুল কাটা ইসলামবিরোধী। মুসলিম মহিলাদের এসব থেকে দূরে থাকতে হবে বলে ফতোয়া দিয়েছে দারুল উলুম। উত্তরপ্রদেশের সহারানপুরের জনৈক ব্যক্তির প্রশ্নের জবাবে এমনটা জানিয়েছে সংস্থাটি। মহিলাদের ভ্রু প্লাক ও চুল কাটা কি ইসলামিক আইনে বৈধ কিনা জানতে চেয়েছিলেন ওই ব্যক্তি। তার জবাবে দারুল ইফতা জানিয়েছে, এসব কাজ ইসলামবিরোধী। ফতোয়া দিয়ে তারা জানিয়েছে, কোনও মহিলা চুল কাটলে তিনি ইসলামিক আইন লঙ্ঘন করবেন।

তাদের ব্যাখ্যা, চুল মহিলাদের সৌন্দর্য বাড়ায়। তাই ইসলামে চুল কাটতে নিষেধ করা হয়েছে। দারুল ইফতার মাওলানা সাদিক কাশমির দাবি, বিউটি পার্লারে মেক আপ করে মহিলারা পুরুষদের চোখ টানার চেষ্টা করেন। ইসলামে এটা বারণ করা হয়েছে। মুসলিম পুরুষেরও দাড়ি কামানো নিষেধ। দেশজুড়ে মুসলিম মহিলাদের বিউটি পার্লারে যাওয়ার প্রবণতা বাড়ছে। এটা বন্ধ করতেই ফতোয়া দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সাদিক কাশমি। সূত্র : জি নিউজ।

 



 

Show all comments
  • Mawlana Mohibbullah ৮ অক্টোবর, ২০১৭, ৯:৫২ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ