Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার প্লাটিনাম, ক্রিসেন্টের পর এবার স্টার জুটমিলের উৎপাদন বন্ধ

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : বকেয়া মজুরির দাবিতে খুলনার প্লাটিনাম ও ক্রিসেন্ট জুট মিলের পর এবার স্টার জুট মিলের উৎপাদন বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। গতকাল শনিবার সকাল ৬ টায় ৫ সপ্তাহের মজুরি বকেয়া মজুরি পরিশোধের দাবিতে উত্তেজিত শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দেয়।
স্টার জুট মিলের সিবিএ সভাপতি বেল্লাল মল্লিক জানান, শ্রমিকদের ৫ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে। তারা মানবেতর জীবন-যাপন করছে। এ জন্য সকাল ৬ টা থেকে ক্ষুব্ধ শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধ করে দিয়েছে। এর আগে গত বুধবার সকাল সাড়ে ৬ টায় সাত সপ্তাহের মজুরির দাবিতে প্লাটিনাম জুট মিলের উৎপাদন বন্ধ করে দেয় শ্রমিকরা।
আর একই দাবিতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টা থেকে মিলের উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ শুরু করে ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকরা।
শ্রমিকরা জানায়, তারা নিয়মিত সপ্তাহের মজুরি পাচ্ছে না। টাকার অভাবে ছেলে-মেয়েরা না খেয়ে মুখের দিকে চেয়ে আছে। ফলে বাধ্য হয়ে মিলের উৎপাদন বন্ধ করে দিতে হয়েছে।
ক্রিসেন্ট জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক সোহরাব হোসেন জানান, সাত সপ্তাহের মজুরি না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে শ্রমিকরা। বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কাজে যোগ দিবেন না।
ক্রিসেন্ট জুট মিলের উপমহাব্যবস্থাপক আহমেদ হোসেন বলেন, মিলে প্রায় ৫০ কোটি টাকার উৎপাদিত পণ্য অবিক্রিত রয়েছে। ফলে আর্থিক সংকটের কারনে পাওনা পরিশোধে হিমসিম খেতে হচ্ছে। তার মিলে শ্রমিকদের ৬ সপ্তাহের মজুরি এবং দুই মাসে কর্মকর্তা-কর্মচারীদের বেতন বকেয়া রয়েছে বলে তিনি জানিয়েছেন। উল্লেখ্য, খুলনার এ তিনটি জুটমিলে প্রায় সাড় ১৪ হাজার স্থায়ী ও অস্থায়ী শ্রমিক রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ