Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় ভাই হত্যা মামলায় না-রাজী দেয়ায় ছোট ভাইকে গুলি

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : বড় ভাইয়ের হত্যা মামলায় চার্জশীটের বিরুদ্ধে না-রাজীর পিটিশন দেয়ায় প্রকাশ্য দিনদুপুরে বাড়ির ভিতর ঢুকে বিল্লাল নামে এক যুবককে গুলি করেছে বিল্লাল নামের অপর এক অস্ত্রবাজ সন্ত্রাসী আসামী। গত শুক্রবার দুপুরে নরসিংদী জেলা শহরের বীরপুর মহল্লায় এ ঘটনাটি সংঘটিত হয়েছে। মারাত্মক আহত অবস্থায় বিল্লালকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত বছরের ১৯ জানুয়ারী বড় ভাই ফারুককে একই কায়দায় গুলি করে হত্যা করার পর হত্যাকারী চক্রের একটি গ্রæপ গত শুক্রবার পূনরায় এই গুলিবর্ষণের ঘটনা ঘটিয়েছে।
ঘটনার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, হাজীপুর কাঠ বাজারের কাঠ ব্যবসায়ী হযরত আলী নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত হাবিলদার মো: আবুল কাসেম। তার বড় ছেলে ফারুক নরসিংদী পৌরসভার ২নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিল। দলীয় কোন্দলের কারণে প্রতিপক্ষের লোকেরা ফারুককে বাড়িতে ঢুকে গুলি করে ও কুপিয়ে হত্যা করে। এব্যাপারে আবুল কাসেম বাদী হয়ে অস্ত্রবাজ বিল্লালসহ ৮ জনের বিরুদ্ধে নরসিংদী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। কিন্তু থানা পুলিশ দীর্ঘ দিনেও কোন আসামী গ্রেফতার না করায় বাদী পক্ষের আবেদনে আদালত মামলাটি পিবিআই’র নিকট হস্তান্তর করে। কিন্তু পিবিআই রহস্যজনক কারণে অস্ত্রবাজ বিল্লাল সহ কয়েকজন আসামীকে বাদ দিয়ে চার্জশীট প্রদান করে। পিবিআই’র এই চার্জশীটের বিরুদ্ধে বাদী আবুল কাসেম আদালতে না-রাজী পিটিশন দেয়ায় ক্ষিপ্ত হয় অস্ত্রবাজ বিল্লাল ও তার সহযোগী সন্ত্রাসীরা। এরই জের ধরে শুক্রবার জুম্মার নামাজের পূর্বে বিল্লাল ও তার সহযোগিরা অস্ত্রশস্ত্রসহ বাড়িতে ঢুকে বিল্লালকে ধারালো অস্ত্র দিয়ে কুপাতে থাকে। এ অবস্থায় বিল্লাল চিৎকার করতে থাকলে পিতা আবুল কাসেম ও মাতা কামরুন্নাহার দৌড়ে বিল্লালকে বাঁচাতে যায়। তারা অস্ত্রবাজ বিল্লালের ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়। এসময় অস্ত্রবাজ বিল্লাল একটি ক্ষুদ্রাস্ত্র দিয়ে বিল্লালকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। একটি গুলি বিল্লালের পেটে বিদ্ধ হয়। আরেকটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশের দেয়ালে বিদ্ধ হয়। রক্তাক্ত অবস্থায় বিল্লাল মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা দ্রæত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পড়ে মারাত্মক অবস্থায় বিল্লালকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল এবং পরে সেখান থেকে গুরুতর অবস্থায় ঢামেক হাসপাতালে প্রেরণ করা হয়। এব্যাপারে নরসিংদী সদর মডেল থানায় ২ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ