Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজিবির নির্যাতনে গরু ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

 বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : পঞ্চগড়ের বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের সীমান্ত এলাকায় বিজিবির নির্যাতনে মাজম আলী (৪০) নামে এক গরু ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত শুক্রবার সন্ধ্যার পর ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু আনার সময় বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে। তবে নির্যাতনের বিষয়টি অস্বীকার করেছে বিজিবি। নিহত মাজম আলী ওই ইউনিয়নের নুরপাড়া গ্রামের মনছুর আলীর পুত্র। এ ঘটনায় বোদা থানায় একটি ইউডি মামলা হয়েছে। 

নিহতের পরিবারের দাবি, নীলফামারি ৫৬ বিজিবির আওতাধীন বড়শশী বিওপির সদস্যরা তাকে ধরে নিয়ে গিয়ে নির্যাতন করে। সেখান থেকে বাড়ি নেওয়ার পথে সে মারা যায়। নিহতের ছোট ভাই সলেমান সহ তার আত্মীয় স্বজন ও এলাকাবাসীদের অভিযোগ, বিজিবি সদস্যরা তাকে ধরে নিয়ে গিয়ে বেদম মারপিট করে। এ ব্যাপরে নীলফামারি ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মিজানুর রহমান খান মোবাইল ফোনে জানান, ভারতীয় গরু নিয়ে বাংলাদেশি এলাকায় প্রবেশের সময় বিজিবি সদস্যরা তাকে ধাওয়া দেয়। পরে শুনেছি বাসায় নাকি তার মৃত্যু হয়েছে।
গভীর রাতে বোদা থানার পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ব্যাপারে বোদা থানার অফিসার ইনচার্জ এ,কে,এম নুরুল ইসলাম জানায়, এ ঘটনায় একটি ইউডি মামলা হয়েছে বলে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ