Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম নগরীর ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সংস্কার করছে চসিক

| প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


চট্টগ্রাম ব্যুরো : আকাশে মেঘের ঘনঘটা থাকলেও নগরবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে প্রকৌশলীরা নগরীর ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট সড়ক সংস্কারে মাঠে নেমেছেন। রাত দিন ২৪ ঘণ্টা চসিকের জনবলসহ বাইরে থেকে অতিরিক্ত শ্রমিক নিয়োগ দিয়ে নগরীর প্রধান সড়কগুলো দ্রæত সময়ের মধ্যে চলাচলের উপযোগী করার কাজ শুরু হয়েছে। গত শুক্রবার সরকারি ছুটির দিনেও আগ্রাবাদ এক্সেস রোড এবং আরাকান সড়কে দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত¡াবধানে এ সংস্কার কাজ চলে।
মেয়র নাছির জানান, আকাশের অবস্থা ভাল থাকলে ইনশাআল্লাহ আগামী দু’সপ্তাহের মধ্যে নগরীর সব সড়ক, গলি-উপগলিতে সংস্কারের ছোঁয়া লাগবে। দ্রæত সময়ের মধ্যে সংস্কার শেষ করে মানুষের দুর্ভোগ লাঘব করাই এখন আমার একমাত্র লক্ষ্য। তিনি বলেন, আমি নগরবাসীর সেবক, আমার কর্মকাÐ মানুষের কল্যাণে নিবেদিত। আমার দ্বারা একজন মানুষও ক্ষতিগ্রস্ত কিংবা দুর্ভোগে পড়–ক তা আমি চাই না। সিটি মেয়র বলেন, গৃহকর নিয়ে একটি শ্রেণি ঘোলা পানিতে মাছ শিকার করতে চাচ্ছেন। আমি কোনক্রমেই মন্ত্রণালয়ের নির্দেশের বাইরে যেতে পারি না। ১৯৮৬ সন থেকে একই প্রক্রিয়ায় এসেসমেন্ট হয়ে আসছে। সরকারি গেজেটের বহির্ভূত কোন এসেসমেন্ট করার সুযোগ নেই। এটা যদি কেউ করে বা বলে থাকেন, আইন লঙ্ঘন ও অনিয়ম করেছেন। তারা কীভাবে নির্দেশনা মানেননি তা আমি শীঘ্রই সংবাদ সম্মেলন করে জানাব। আমি আপনাদের পাশে আছি, গৃহকর সহনীয় পর্যায়ে চাইলে অবশ্যই আপিল করবেন। আমি সর্বাত্মক সহযোগিতা দেব।
অগ্রণী ব্যাংক সিবিএ’র সাক্ষাত
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে বৃহত্তর চট্টগ্রাম ও পাবর্ত্য অঞ্চল (জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত) অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদ (সিবিএ) এর নেতৃবৃন্দ গতকাল শনিবার আন্দরকিল্লাস্থ মেয়রের বাসভবনে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় অগ্রণী ব্যাংক কর্মচারী সংসদের (সিবিএ) সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক নুর আলমসহ সিবিএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ