Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডাক্তার সঙ্কটে নেছারাবাদের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল কর্মস্থলে আছেন মাত্র পাঁচজন

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


মোঃ হাবিবুল্লাহ, নেছারাবাদ (পিরোজপুর) থেকে : ডাক্তার সঙ্কটে পিরোজপুরের নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ২১ ডাক্তারের পরিবর্তে কর্মস্থলে আছে টিএইও ডাক্তার মো. তানভীর আহম্মেদসহ পাঁচজন ডাক্তার। ওই পাঁচজনের মধ্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা অফিসিয়ালি নানা কাজকর্ম নিয়ে একটু ব্যস্ত থাকায় রোগীরা হুমড়ি খেয়ে পড়ছে কর্মস্থলে থাকা ডাক্তার ফিরোজ কিবরিয়া ও ডাক্তার মো. আসাদুজ্জামানের কাছে। প্রতিদিন এলাকাসহ দূরদূরান্ত থেকে সহ¯্রাধিক রোগীরা এসে ওই দু‘ডাক্তারের রুমে ভীড় জমাচ্ছে। এতে তারা দু‘জনে যেন অনেকটা নাওয়া খাওয়া ভুলে হাসপাতালের আউটডোরে নিরলসভাবে গড়ে প্রায় ১৫০-২০০ রোগীর সেবা দিয়ে যাচ্ছেন। অব্যাহত এ রোগীদের বিশেষভাবে চাপ সামলাতে হচ্ছে ওই দুই ডাক্তারের। পাশ্ববর্তী কাউখালি, নাজিরপুর, বানারীপাড়া ও ঝালকাঠি সীমান্ত থেকে রোগীদের আসছে। এজন্য, হাসপাতালে সম্প্রতি যোগদান করা ডাক্তার গিয়াস উদ্দীনও এসেই নিরলস সেবা দিয়ে যাচ্ছেন। এ অবস্থায় ডাক্তার সংকটে হিমসিম খাচ্ছে এ উপজেলার কয়েক লাখ লোকের বসবাস ৫০ শয্যার একমাত্র এ হাসপাতালটি।
সরেজমিনে, গত কয়েকদিনে দেখা যায়, প্রতিদিন সকাল আটটা বাজবার সাথে সাথেই আউট ডোরে ভরে উঠে নানা বয়সি রোগীদের। ডাক্তার অফিসে প্রবেশের মধ্যেই রোগীরা হুমড়ি খেয়ে পড়ে তাদের কক্ষে। এসময় রোগীরা চারদিক থেকে ভীড় করে রাখে ওই ডাক্তারদের। একই অবস্থা দেখা গেছে হাসপাতালের আর এক অভিজ্ঞ ডাক্তার আসাদুজ্জামানের রুমেও। পাশাপাশি হাসপাতালে নতুন যোগদান ডাক্তার গিয়াস উদ্দীনের রুমেও রোগীদের ভীড় দেখা গেছে। হাসপাতালের টিএইচও ডাক্তার তানভীর আহম্মেদ বলেন, এখানে বিশজন ডাক্তারের পোষ্ট রয়েছে। সেখানে আমিসহ পাঁচজন ডাক্তার রয়েছে। তবে এ উপজেলার বাহির থেকে রোগীদের অব্যাহত চাপ আছে। এজন্য হাসপাতালের সবাইকেই একটু বাড়তি পরিশ্রম করতে হচ্ছে। আশা করি এসমস্য কেটে যাবে বলে টিএইচও জানান।

 



 

Show all comments
  • Ashok mondal ১৮ অক্টোবর, ২০১৭, ১০:৪৫ পিএম says : 0
    ata khub dikho jank gatana
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ