Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রূপগঞ্জে অপহরণের চার পরও শিশুকে উদ্ধার করতে পারেনি পুলিশ

| প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জে আবু সিদ্দিক নামে এক চার বছর বয়সের এক শিশুকে অপহরণের পর দের লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। অপহরণের চার দিন পার হয়ে গেলেও ওই শিশুকে উদ্ধার করতে পারেনি পুলিশ। গত মঙ্গলবার দুপুরে উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকা থেকে অপহরণ করা হয় শিশু আবু সিদ্দিককে। অপহরণের পর থেকেই মা শিমু আক্তার প্রায় পাগল হয়ে পড়েছে। বিধবা শিমু আক্তার জানান, তার স্বামী জাকির হোসেন বিগত ১ বছর আগে মৃত্যু বরণ। স্বামীর মৃত্যু পর থেকে তিন ছেলে ও এক মেয়ে নিয়ে গোলাকান্দাইল নতুন বাজার এলাকার জহিরুল ইসলামের বাড়িতে বসবাস করে আসছেন। বর্তমানে শিমু আক্তার মাইক্রো সুইং ফ্যাক্টরী নামে একটি কারখানায় কাজ করেন। একই বাড়ির ভাড়াটিয়া ভিসা ফকির দীর্ঘ দিন ধরে শিমু আক্তারকে বিয়ের প্রলোভনসহ বিভিন্ন ধরনের কুপ্রস্তাব দিয়ে আসছে। তার প্রস্তাবে রাজী না হলে বড় ধরনের ক্ষতিসহ তার সন্তান আবু সিদ্দিক (৪)-কে অপহরণ করে নিয়ে যাবে বলে হুমকি ধামকি দিয়ে আসছিল বলে অভিযোগ করেন। গত মঙ্গলবার সন্ধায় আবু সিদ্দিককে ভিসা ফকির বিস্কুট কিনে দেওয়ার কথা বলে দোকানে নিয়ে যায়। এরপর থেকেই ভিসা ফকির শিমু আক্তারের ছেলে আবু সিদ্দিককে বাড়িতে নিয়ে দিয়ে যায়। রাত ১০ টার দিকে ভিসা সিদ্দিক ফোন দিয়ে শিমু আক্তারের কাছে দেড় লাখ টাকা মুক্তিপন দাবি করেন। তার দাবিকৃত মুক্তিপনের টাকা না দিলে আবু সিদ্দিককে মেরে ফেলবে বলে হুমকি ধামকি প্রদান করেন।
ভুলতা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) তারেকুজ্জামান জানান, তারা অপহরণকারী ভিসা ফকিরের স্ত্রী মালা বেগমের সঙ্গে যোগাযোগ করেছেন। মালা বেগম পুলিশকে জানিয়েছেন, শিশু আবু সিদ্দিক স্বামী ভিসা ফকিরের কাছে রয়েছে এবং ভালো আছে। শিশুটিকে তার মা শিমু আক্তারের কাছে বুঝিয়ে দিবে বলেও আশ^স্থ করেন মালা। এরপর গত বৃহস্পতিবার রাতে ভৈরব রেল ষ্টেশনের দিঘীরপাড় এলাকায় মালার বাড়িতে শিমুসহ পুলিশ সদস্যরা যান। সেখানে গিয়ে দেখেন শিশু আবু সিদ্দিক নেই। এক পর্যায়ে মালার মাধ্যমে ভিসা ফকিরের সঙ্গে যোগাযোগ করা হয়, তখন ভিসা ফকির জানায় পুলিশ ছাড়া মালা ও শিমু আক্তার আসলে তাদের কাছে শিশু আবু সিদ্দিককে বুঝিয়ে দেয়া হবে। এ জন্য শুক্রবার সকালে মালা ও শিমু আক্তারকে গাইবান্দা জেলার সদর উপজেলার বাধ্যপাড়া এলাকায় পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ