Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : কুমিল্লার চান্দিনায় যৌতুক দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড প্রদান করেছে কুমিল্লার একটি আদালত।
আজ বুধবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূর নাহার বেগম এ আদেশ দেন।
জানা গেছে, ২০০০ সালের ২৮ জুন কুমিল্লার চান্দিনা উপজেলার চাঁনসার গ্রামে গৃহবধূ রোকেয়া বেগমকে যৌতুকের দাবিতে গলা কেটে হত্যার পর লাশ গুম করে স্বামী ছাদেক মিয়া। একই বছরের ৪ জুলাই চাঁনসার প্রাথমিক বিদ্যালয়ের উত্তর পাশের খালের ভেতর লাশ পাওয়া যায়। এ ঘটনায় রোকেয়া বেগমের মামা সাহাদ উল্লাহ বাদী হয়ে ছাদেক মিয়াকে প্রধান আসামি করে ৫ জুলাই চান্দিনা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন- চান্দিনা উপজেলার চাঁনসার গ্রামের মৃত কাজিমুদ্দিনের ছেলে মো. মালু মিয়া, তার স্ত্রী মোসা. মনি বিবি, মো. আজগর আলীর ছেলে মো. জয়নাল আবেদীন, একই উপজেলার তেগুরিয়া গ্রামের মৃত আবদুল হকের ছেলে মো. সিরাজুল হক, সিরাজুল হকের দুই ছেলে মো. মহসিন মিয়া ও মো. বাবুল মিয়া। রোকেয়া বেগম চাঁদপুর জেলার কচুয়া উপজেলার উজানী গ্রামের প্রবাসী মো. সোলেমানের মেয়ে।
আসামী সাদেক মিয়ার বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে অভিযুক্ত করে চান্দিনা থানার এসআই মো. মাইন উদ্দিন খান আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অপর আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। ২৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে পলাতক আসামি মো. ছাদেক মিয়াকে মৃত্যুদণ্ডাদেশ এবং ৭ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ