Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গঙ্গাচড়ায় লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : রংপুর সদর ও গঙ্গাচড়া উপজেলায় বিদ্যুতের লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। গত ১০ বছরে গ্রাহক সংখ্যা তিন গুণ বাড়লেও বাড়েনি বিদ্যুৎ। ফলে গ্রাহকের চাহিদা অনুপাতে সরবরাহ কম থাকায় অসহনীয় লোডশেডিংয়ের কবলে পড়েছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর গ্রাহকরা।
জানা যায় রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর আওতায় বর্তমানে দুই লাখ ৬০ হাজার গ্রাহক। বিদ্যুতের চাহিদা রয়েছে কমপক্ষে ৭০ মেগাওয়াট। সেখানে পাচ্ছে ৩০ থেকে ৩৫ মেগাওয়াট। এছাড়া, গ্রাহকের সংখ্যা প্রতিমাসে বাড়ছে ছয় হাজার। সেইসাথে যোগ হয়েছে চার্জারযুক্ত অটো ও রিকশা। যেন বিদ্যুৎ ছাড়া কোনো কাজ হচ্ছে না। রংপুর সদর ও গংগাচড়া উপজেলায় লোডশেডিং-এর কারণে গ্রাহকদের চরম দুর্ভোগ। এ অবস্থায় চরম বেকায়দায় পড়েছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর আওতায় গ্রাহকরা। রেশনিং পদ্ধতিতে ফিডারগুলোতে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। আধাঘান্টা বিদ্যুৎ সরবরাহ করার পর দেখা যাচ্ছে দুই ঘণ্টা নেই।
গ্রাহকরা জানান দিনে-রাতে ১০ থেকে ১৫ বার লোডশেডিং হচ্ছে। তবে দিনে-রাতে সমান তালে চলছে লোডশেডিং। লোডশেডিং-এর কারণে ছোট ছোট শিল্প কল-কারখানাগুলোতে উৎপাদন ব্যাহত হচ্ছে। স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। ছাত্র-ছাত্রীরা পড়ছে বেকায়দায়। গ্রাহকরা জানান, দিনে-রাতে সমানভাবে লোডশেডিং হচ্ছে। তাদের অভিযোগ, কেরোসিন তেল ও মোমবাতি কিনতে হচ্ছে, আবার বিদ্যুৎ বিলও দিতে হচ্ছে। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর গংগাচড়াস্থ জোনাল অফিসের ডিজিএম অখিল কুমার সাহা বলেন, ‘১২ মেগাওয়াট বিদ্যুৎ চাহিদার বিপরীতে সরবরাহ হচ্ছে চার থেকে পাঁচ মেগাওয়াট। চাহিদামতো বিদ্যুৎ না পাওয়ায় এ সমস্যা হচ্ছে।’ রংপুর সদর ও গংগাচড়া উপজেলার গ্রাহকরা বিদ্যুৎ সরবরাহ করার জোর দাবী জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ