Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাল্য বিয়ের দায়ে জরিমানা

| প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাল্য বিবাহ দেয়ার দায়ে কনে ও বরপক্ষকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত বুধবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অন্নপূর্ণা দেবনাথ এ জরিমানার অর্থ আদায় করেন। উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বারাবর গ্রামের দুলাল মিয়ার কন্যা মঠখোলা বালিকা উচ্চ বিদ্যালয়ে অধ্যয়নরত ৯ম শ্রেণির ছাত্রী তানজিনা আক্তারের (১৫) সাথে পাশ্ববর্তী খামা গ্রামের মুনসুর আলীর কাতার প্রবাসী ছেলে মো. এমরাজ মিয়ার (২৫) বিয়ে হয়। বিয়েটি গত সেপ্টেম্বর মাসের ২৫ তারিখ কিশোরগঞ্জ নোটারী পাবলিক এফিডেভিটের মাধ্যমে সম্পন্ন করা হয়। বুধবার দিন (৪ অক্টোবর) ভুরিভোজন অনুষ্ঠানের মাধ্যমে কনেকে শ্বশুরালয়ে পাঠানোর প্রস্তুতি নেয় কনে পক্ষের লোকজন।
বিষয়টি এলাকাবাসি মঠখোলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামকে অবগত করলে তিনি উপজেলা নির্বাহী অফিসারকে জানান। উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় ইউপি সদস্যকে বিবাহ ভেঙে দিয়ে বর-কনেসহ উভয়পক্ষের অভিভাবককে তার কার্যালয়ে নিয়ে আসার নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ