Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বনানীতে অভিনেত্রী ধর্ষণ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

তদন্ত প্রতিবেদনে আরো সময়
রাজধানীর বনানীতে জন্মদিনের নিমন্ত্রণ দিয়ে বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় আসামি ইভানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দিতে আরো সময় পেয়েছে পুলিশ। আগামী ২৪ অক্টোবর প্রতিবেদন দাখিলের নতুন দিন ঠিক করে দিয়েছেন ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী। গতকাল মঙ্গলবার মামলাটিতে তদন্ত প্রতিবেদন দেয়ার দিন থাকলেও তদন্ত কর্মকর্তা বনানী থানার এসআই সুলতানা আক্তার তা জমা দিতে পারেননি বলে আদালতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এসআই আব্দুল মান্নান জানান। এর আগেও কয়েক দফা তদন্ত প্রতিবেদন জমার সময় পিছিয়েছে। ধর্ষণের অভিযোগে এনে ইভানের বিরুদ্ধে গত ৪ জুলাই বনানী থানায় মামলা দায়ের করেন এক তরুণী। এরপর গত ৬ জুলাই বিকালে র‌্যাব নারায়ণগঞ্জ থেকে ইভানকে গ্রেফতার করে। চারদিনের রিমান্ড শেষে গত ১২ জুলাই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ইভান। মামলার বিবরণ থেকে জানা যায়, জন্মদিনের অনুষ্ঠান ও বিয়ের আগে মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার কথা বলে ৪ জুলাই রাত ৯টার দিকে ওই তরুণীকে বাসায় যাওয়ার কথা বলেন ইভান। টিভি অভিনেত্রী ওই তরুণী যেতে না চাইলে তিনি তার মায়ের পরিচয় দিয়ে এক নারীর সঙ্গে আলাপ করিয়ে দেন। এরপর রাত সাড়ে ১০টার দিকে ইভানের বাসায় যান তিনি। সেখানে গিয়ে দেখেন, বাসায় কেউ নেই। এরপরই সেখান থেকে চলে আসতে চাইলেও জোর করে নেশাজাতীয় দ্রব্য খাওয়ানোর পর তাকে ধর্ষণ করেন ইভান। রাত সাড়ে ৩টার দিকে ভ্যানিটি ব্যাগ রেখে বাসা থেকে বের করে দেওয়ার পর থানায় গিয়ে মামলা করেন ওই তরুণী।
মহাসড়কে ৬০ কি.মি.র নিচের গতির গাড়ি বন্ধের নির্দেশ
স্টাফ রিপোর্টার : মহাসড়কে ৬০ কিলোমিটারের নিচের গতির যানবাহন চলাচল না করার বিধান থাকলেও তা মানা হচ্ছে না। এজন্য বিধানটি অনুসরণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে (বিআরটিএ) নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।
গতকাল মঙ্গলবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম-সচিব মো. কামরুল আহসান স্বাক্ষরিত বিআরটিএ’র চেয়ারম্যানের কাছে পাঠান চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে। চিঠিতে বলা হয়, হাইওয়েস অ্যাক্ট, ১৯২৫ এর অধীনে প্রণীত‘ মহাসড়ক (নিরাপত্তা, সংরক্ষণ ও চলাচল নিয়ন্ত্রণ বিধিমালা), ২০০১’ তে রয়েছে মহাসড়কে ঘণ্টায় ৬০ কিলোমিটার গতি নেই এমন কোনো মোটরযান চালনা করিবেন না। বিধানটি যথাযথভাবে অনুসরণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দিতে নির্দেশ দেয়া হলো। একই সঙ্গে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, মহাপুলিশ পরিদর্শক, হাইওয়ে রেঞ্জ পুলিশের উপ-মহাপুলিশ পরিদর্শককে চিঠির অনুলিপি দেয়া হয়েছে।

 



 

Show all comments
  • সজিব ৪ অক্টোবর, ২০১৭, ১২:০৮ পিএম says : 0
    এই ধরনের ঘটনার কঠিন বিচার হওয়া উচিত।
    Total Reply(0) Reply
  • কাজল ৪ অক্টোবর, ২০১৭, ১:৪৬ পিএম says : 0
    এত সময় বাড়ানোর কী দরকার ?
    Total Reply(0) Reply
  • খাইরুল ইসলাম ৪ অক্টোবর, ২০১৭, ১:৪৮ পিএম says : 0
    এর কঠিন বিচার চাই। পাশাপাশি মেয়েদেরকে আরো সচেতন হওয়া আহ্বান জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • ইয়াকুব আলী ৪ অক্টোবর, ২০১৭, ১:৫৫ পিএম says : 0
    স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়ার পর কেন সময় ক্ষেপন করা হচ্ছে
    Total Reply(0) Reply
  • তানিয়া ৪ অক্টোবর, ২০১৭, ১:৫৮ পিএম says : 0
    ধর্ষনের শাস্তি ফাসি হওয়া দরকার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ