Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাইপগানসহ গ্রেফতার ১

| প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নরসিংদীতে পূজারীদের উপর হামলা আহত ১৫

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : নরসিংদীতে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন হলেও বিজয়া দশমীতে সন্ত্রাসী হামলার শিকার হয়েছে শহরের বীরপুর মহল্লার পূজারীরা। দশমীর দিন মেঘনা নদীতে প্রতিমা বিসর্জন দিয়ে ফেরার সময় প্রতিপক্ষের হামলায় আহত হয়েছে অসীম দাস (১৯), জয়ন্ত দাস (২৩), জয় দাস (২৩), রাহুল দাস (১৬), বিপুল দাস (২৫) সহ কমবেশী ১৫ জন পূজারী। আহতদের সবার বাড়ী বীরপুর মহল্লায় বলে জানা গেছে।
পূজারীরা জানিয়েছে, বিজয়া দশমী উপলক্ষে প্রতিবারের মত এবারও পুরানো লঞ্চঘাটের মেঘনা নদীতে প্রতিমা বিসর্জনের স্থান নির্ধারন করা হয়। সে মতে রাত ১১ টায় সেবা সংঘের পুজারীরা তাদের প্রতিমা নিয়ে লঞ্চঘাটে যাবার সময় দত্তপাড়া এলাকায় পৌছলে এলাকার সন্ত্রাসীদের সাথে তাদের কথা কাটাকাটি ও ধাক্কা-ধাক্কির ঘটনা ঘটে। পরে ঘটনাক্রমে সেবা সংঘের পূজারীরা লঞ্চঘাটে গিয়ে প্রতিমা বিসর্জন দিয়ে ফিরে যায়। এর কিছুক্ষণ পরই বীরপুর এলাকার পূজারীরা তাদের প্রতিমা বিসর্জন দিয়ে বাড়ীর উদ্দেশ্যে রওয়ানা দেয়। রাত ১১ টায় দত্তপাড়া এলাকায় পৌছলে সোহেল সরকারের নেতৃত্বে দত্তপাড়ার একদল সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র ও বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পূজারীদের উপর অতর্কিত হামলা চালায়। এতেও সন্ত্রাসীরা ক্ষান্ত না হয়ে তাদেরকে মারধোর করতে থাকে। এসময় সন্ত্রাসীদের হাতে কমবেশী ১৫ জন পূজারী আহত হয়। এরপর পুলিশের তৎপরতায় সন্ত্রাসীরা পালিয়ে গেলে আহত পুজারীরা সেখান থেকে পালিয়ে নরসিংদী সদর হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা নেয়। সেখানে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অধ্যক্ষ সুর্য্যকান্ত দাস, সাধারণ সম্পাদক দীপক কুমার সাহা, দিলীপ সাহা, কেশব দাস, মহানন্দ দাসসহ পূজা উদযাপন কমিটির শতাধিক নেতাকর্মী। সুর্য্যকান্ত দাস পূজারীদের মুখ থেকে হামলার ঘটনা শুনে প্রথমে নরসিংদীর পুলিশ সুপার ও পরে পানিসম্পদ প্রতিমন্ত্রীকে ঘটনা অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ