Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৬ কোটি টাকার সার কালোবাজারে বিক্রি

| প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সান্তাহার বাফার গুদাম ইনচার্জ হিসাবরক্ষক ও ঠিকাদারের বিরুদ্ধে মামলা

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার সান্তাহার বাফার সার গুদামে সরবরাহ না করেই ৬ কোটি টাকা মূল্যের সার কালোবাজারে বিক্রি করার অভিযোগে বাফার গুদাম ইনর্চাজ, হিসাব রক্ষকসহ ৩ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন দুদকের মামলা দায়ের করা হয়েছে এবং ঘটনার সাথে জড়িত ১ জনকে গ্রেফতার করেছে দুদক ।
মামলার বিবরণে জানা যায়, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) এর আওতায় বিদেশ থেকে আমদানিকৃত ৮ হাজার ৫শ’ মেট্রিক টন সার বগুড়ার সান্তাহার বাফার সার গুদামে সরবরাহ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাউথ ডেল্ট শিপিং অ্যান্ড ট্রেডিং এর নির্বাহী পরিচালক মোঃ মশিউর রহমান খানের অনুকুলে কার্যাদেশ প্রদান করা হয়। কার্যাদেশ মোতাবেক উইরিয়া সারগুলো সান্তাহার বাফার গুদামের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা সাবেক উপ-প্রধান প্রকৌশলী (যান্ত্রিক) ও গুদাম ইনর্চাজ আসামী মোঃ নবির উদ্দীন এবং সাবেক সহকারী হিসাব রক্ষক মোঃ মাসুদুর রহমানের নিকট সরবরাহ করেন। সান্তাহার বাফার গুদাম ইনর্চাজ নবির উদ্দীন হিসাব রক্ষক মাসুদুর রহমান ও ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মশিউর রহমান পরষ্পর যোগসাজস করে ৮ হাজার ৫শ’ মেট্রিক টন সারের মধ্যে ৬ কোটি টাকা মূল্যের প্রায় ৪ হাজার বস্তা ইউরিয়া সার সান্তাহার বাফার গুদামে সরবরাহ না করে সার সরবরাহের ভুয়া বিল ভাউচার দাখিল করে রাস্তা থেকে কালোবাজারে বিক্রি করেছে। এব্যাপারে গত সোমবার দুপরে দুর্নীতি দমন কমিশন সম্মিলিত কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আমিনুল ইসলাম সান্তাহার বাফার সার গুদামের সাবেক ইনর্চাজ নবির উদ্দীন, সাবেক সহকারী হিসাব রক্ষক মোঃ মাসুদুর রহমান ও ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক মশিউর রহমানের নাম উল্লেখ করে বগুড়ার আদমদীঘি থানায় একটি মামলা দায়ের করেন এবং এদিন দুপুরে দুর্নীতি দমন কমিশন দুদক নওগাঁয় এক অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাউথ ডেল্ট শিপিং অ্যান্ড ট্রেডিং এর নির্বাহী পরিচালক মোঃ মশিউর রহমানকে গ্রেফতার করেছে বলে জানাগেছে। অপর আসামীরা পলাতক রয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ