Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রচণ্ড চাপে প্রধান বিচারপতি ছুটিতে যেতে বাধ্য হয়েছেন -জয়নুল আবেদীন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ৫:৪৪ পিএম

প্রচণ্ড চাপের মুখে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে বলে মনে করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।
প্রধান বিচারপতির ছুটিতে যাওয়াসহ কয়েকটি বিষয় নিয়ে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের কাছে এমন অভিব্যক্তি প্রকাশ করেন এডভোকেট জয়নুল আবেদীন।

সকাল সাড়ে ৯টা থেকে ঘণ্টাব্যাপী সমিতির সম্মেলন কক্ষে ওই সভা চলে। সভা শেষে সমিতির সভাপতির কক্ষের সামনে ব্রিফিংয়ে জয়নুল আবেদীন বলেন,‘আমাদের আইনজীবী সমিতি মনে করে তাঁর (প্রধান বিচারপতি) ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করা হয়েছে, তিনি যাতে এক মাসের জন্য ছুটিতে চলে যান। আপনারা জানেন, জাতি জানে, সারা পৃথিবীর মানুষ জানে যে একটি জাজমেন্টের পর তাঁকে একটি রাজনৈতিক দল, সরকার বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছিল। আমরা মনে করি, সেই চাপের অংশ হিসেবে গতকাল তাঁকে ছুটিতে পাঠানো হয়েছে। তিনি ছুটিতে যাননি। এবং তাঁকে বাধ্য করা হয়েছে। সে জন্য আজ আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রকৃত রহস্য জানার এবং জাতির কাছে প্রকাশ করার জন্য আমাদের প্রচেষ্টা আইনজীবী সমিতির পক্ষ থেকে অব্যাহত থাকবে।

সিনিয়র আইনজীবীদের সঙ্গে মিটিং করে পরবর্তী পদক্ষেপ জানানো হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ