Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যাংক ও ইপিজেডে কারখানায় অগ্নিকান্ড

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বন্দরনগরী চট্টগ্রামের মুরাদপুরে একটি বাণিজ্যিক ব্যাংকের শাখায় এবং ইপিজেডে একটি টেক্সটাইল কারখানায় অগ্নিকান্ড সংঘটিত হয়। উভয় অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি হয়েছে ব্যাপক।
ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গতকাল (সোমবার) ভোরে চট্টগ্রাম ইপিজেডের নয় নম্বর সেক্টরের সি-টেক্সটাইল লিমিটেডে অগ্নিকান্ড সংঘটিত হয়। ভোর সাড়ে ৫টার দিকে সুইং মেশিনের বৈদ্যুতিক সংযোগের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে কারখানার বিভিন্ন যন্ত্রাংশ পুড়ে যায়। ইপিজেড ও চট্টগ্রাম বন্দর ফায়ার স্টেশনের ৫টি অগ্নিনির্বাপক গাড়ি গিয়ে দমকল কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। ফায়ার সার্ভিস জানায়, আগুনে এ কারখানায় প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অন্যদিকে ভোর সাড়ে ৪টায় মুরাদপুরে ডাচ বাংলা ব্যাংকের একটি শাখায় আগুন লাগে। খবর পেয়ে বায়েজিদ ও চন্দনপুরা ফায়ার স্টেশনের ৫টি অগ্নিনির্বাপক গাড়ি ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ফায়ার সার্ভিস জানায়, উক্ত ব্যাংকের সার্ভার রুমের ইউপিএস থেকে বৈদ্যুতিক গোলযোগের কারণেই আগুনের সূত্রপাত ঘটে। এ অগ্নিকান্ডে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ