Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুর কারাগারের প্রাচীর টপকে আসামির পলায়ন

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুর জেলা কারাগার থেকে মোখলেছুর রহমান (৪০) নামের বিচারাধীন মামলার এক আসামি প্রাচীর টপকে পালিয়ে। এ ঘটনায় ৩ কারারক্ষিকে বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাসুদ হোসেন। পলাতক আসামি মোখলেছুর রহমান মতলব উত্তর উপজেলার মো. আব্দুর রহমানের ছেলে।
জেলা কারাগার ও বিভিন্ন সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দিনের বেলায় কোন এক সময় কারাগার প্রধান ফটকের বিপরীত উত্তর পাশের দেয়াল টপকে আসামি মোখলেছ পালিয়ে যায়। নিয়মানুযায়ী সকল আসামি গণনার সময় বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। বিষয়টি তাৎক্ষণিক তাদের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়।
পরদিন শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিষয়টি তদন্ত করার জন্য ঢাকা আইজি প্রিজন কার্যালয় থেকে ৩ কর্মকর্তা চাঁদপুরে আসেন। ওই দিনই ঘটনার সময় দায়িত্বে থাকা ৩ কারারক্ষিকে বরখাস্ত করেন ওই কমিটি। দায়িত্ব অবহেলায় আরো লোকজন জড়িত আছেন কিনা সে বিষয়ে তারা তদন্ত চলছে। চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাসুদ হোসেন বলেন, ‘ঘটনার দিন আমি চাঁদপুরে ছিলাম না। প্রশিক্ষণে ঢাকায় ছিলাম। কিন্তু ঢাকা থেকে এসে বিষয়টি জেনেছি। আসামি পলায়ন এবং ৩ কারারক্ষি বরখাস্ত বিষয়টি সত্য। কারাগার থেকে বিষয়টি জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডলকে জানানো হয়েছে। দায়িত্ব অবহেলার কারণে কারারক্ষীদের বরখাস্ত কিংবা অন্য কোন বিষয়ে জেল সুপার কিংবা তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষই বক্তব্য প্রদান করবেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ