Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাবের হাতে ৪ অপহরণকারী গ্রেফতার

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : র‌্যাব ১১ সিদ্ধিরগঞ্জে অভিযান চালিয়ে অপহরণকারী চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে। এসময় অপহৃত রিক্সাচলক মো: মহরম আলীকে উদ্ধার করেছে। গ্রেফতারকৃতরা হলো, মনির ভূইয়া ওরফে আজাদ (৩৫), পিতা-মৃত সিরাজুল ইসলাম, মাতা-মনোয়ারা বেগম, সাং-মাঝিপাড়া, থানা-রূপগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ,২। আক্তার (৪০), পিতা-মৃত সেকান্দার বেপারী, মাতা-রাইমন নেছা, সাং-চর সামাইল বেপারী বাড়ী, থানা-শিবচর, জেলা-মাদারীপুর, এ/পি-মাদাইনগর চৌরাস্তা, আউলাদ হোসেন এর বাড়ীর ভাড়াটিয়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ৩। ইমাম হোসেন (২৮), পিতা-মৃত মফিজ খান, মাতা-মৃত আমেনা খাতুন, সাং-রাজীবপুর, থানা ও জেলা-ল²ীপুর, এ/পি-সানারপাড়, নুরু উদ্দিন এর বাড়ীর ভাড়াটিয়া, থানা-সিদ্ধিরগঞ্জ, জেলা-নারায়ণগঞ্জ, ৪। শারমিন আক্তার ওরফে হ্যাপি (২৫), পিতা-মৃত রইজ উদ্দিন, মাতা-মাজেদা বেগম, সাং-বিদ্যা বলয়, থানা-কেন্দুয়া, জেলা-নেত্রকোনা । গত শনিবার ভোরে র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল সিনিঃ এএসপি মোঃ জসিম উদ্দীন চৌধুরী এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন ৩নং ওয়ার্ড মুক্তিনগর (নয়াআটি), বক্ল-এ, রোড-৭, অরুনী কুঞ্জ নামক বাসার ৪র্থ তলার উত্তর পার্শ্বে ফ্ল্যাটে অভিযান চালায়।অপহৃত মোঃ মহরম আলী (২৫), পিতা-মৃত কফিল উদ্দিন, মাতা-জায়মা বেগম, সাং-বিহারীপাড়, থানা-নকলা, জেলা-শেরপুর, এ/পি-ডেমরা সারুলিয়া, মঞ্জিলের বাড়ীর ভাড়াটিয়া, থানা-ডেমরা, ঢাকাকে উদ্ধার করা হয়। অভিযানের সময় অপহরণকারী চক্রের অপর সদস্য মোঃ ইউসুফ (৩৫), পিতা-ইদ্রিস, সাং-কাচিরা, থানা-গৌরনদী, জেলা-ভোলা কৌশলে পালিয়ে যায়। উদ্ধারকৃত মহরম আলী পেশায় একজন রিক্সাচালক। তাকে কৌশলে অপহরণকারী চক্রটি কথা আছে বলে উপরোক্ত বাসায় নিয়ে যায়। বাসার দরজা আটকে জোরপূর্বক জামা-কাপড় খুলে নগ্ন করে ঐ অপহরণ চক্রের একজন মহিলার সাথে অন্তরঙ্গ ভাবে ভিডিও ও স্থির ছবি ধারন করে। তাদের ধারনকৃত ভিডিও ও ছবি ভিকটিমের পরিবারের কাছে ও ইন্টারনেটে ছেড়ে দিবে বলে তাকে হুমকি দেয়। অপহরণ চক্রের অন্য সদস্যরা ছদ্মবেশে নিজেদেরকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে অশ্লীল কাজ করার অপরাধে তার নিকট থেকে ১ লাখ টাকা দাবি করে। অপহৃতকে তার পরিবারের নিকট থেকে টাকা আনতে বলে। দ্রæত বিকাশে টাকা না পাঠালে জানে মেরে ফেলার হুমকি প্রদর্শন করে।
এই অপহরণকারীচক্র তাদের নারী সদস্যদের দিয়ে বিভিন্ন পেশার মানুষকে টার্গেট করে প্রেমের ফাঁদ পেতে ভাড়া করা ফ্ল্যাটে নিয়ে যায়। জিম্মি করে মেয়েদের সাথে অশ্লীল ভিডিও ও ছবি ধারণ করে। তাদের কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে গ্রেফতারের ভয়ভীতি প্রদর্শন ও অশ্লীল ছবি ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা আদায় করে থাকে। বিষয়টি র‌্যাব-১১ গোয়েন্দা নজরদারীর মাধ্যমে আসামীদের অবস্থান নিশ্চিত হয়ে উপরোক্ত আসামীদেরকে অপহরনের কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ হাতে-নাতে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ