Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে মহিলা দলের কর্মী সভায় মিজানুর রহমান মিনু

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে
রাজশাহী ব্যুরো : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র, এমপি মিজানুর রহমান মিনু বর্তমান স্বৈরাচার ও অনির্বাচিত অবৈধ সরকারকে আন্দোলনের মাধ্যমে অপসারণ করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য জাতীয়তাবাদী মহিলা দলকে আন্দোলনে সক্রিয় হওয়ার আহবান জানিয়েছেন। বিএনপি সক্রিয় হলেই কয়েক দিনের আন্দোলনে এই অবৈধ সরকারকে অপসারণ করে সহায়ক সরকার গঠন করতে বাধ্য করবে। তিনি গতকাল বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল মহানগর শাখার উদ্যোগে কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপির কোন নেতা দেশের ক্রান্তিকালে বিদেশে পালিয়ে যেয়ে বসে থকেনা এবং সৃষ্টিকর্তা ছাড়া কারও নিকট মাথা নিচু করেনা। বতর্মান সরকারের সাথে দেশের মানুষ নাই। তিনি দ্রæত প্রতিটি ওয়ার্ডে ও সাংগঠনিক ওয়ার্ডে ৫১-১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে বলে জানান। সেইসাথে এই অবৈধ সরকারকে হঠানোর জন্য মহিলা দলকে সক্রিয় ভ‚মিকা রাখার আহবান জানান। সুষ্ঠু নির্বাচনের মাধ্যম বিএনপি সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন বলে আশা ব্যক্ত করেন।
সভার উদ্বোধক বিএনপি মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সহ মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস বলেন সকলের অংশ গ্রহনের মাধ্যমে রাজশাহীতে মহিলা দলের কমিটি গঠন করা হবে। এর জন্য তিনি মিজানুর রহমান মিনু, মোসাদ্দেক হোসেন বুলবুল ও শফিকুল হক মিলনকে দায়িত্ব প্রদান করেন। সেইসাথে আগামী তিন মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি করে কেন্দ্রে পাঠানোর জন্য অনুরোধ করে তিনি বলেন, বাংলাদেশের অর্ধেক হচ্ছে নারী। আর এই নারীদের মধ্যে ৭০ ভাগ নারী বিএনপিকে ভালবাসে এবং ভোট দেন। কিন্তু বর্তমান অবৈধ সরকার নারীসহ সকল ভোটারের এই অধিকার হরণ করেছে। আন্দোলনের মাধ্যমে ভোটের অধিকার ছিনিয়ে নিয়ে আসার জন্য তিনি উপস্থিত নারীদের প্রতি আহবান জানান।
প্রধান বক্তা মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকবিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা আহমেদ বলেন, দেশনেত্রীর নির্দেশে তারা দেশব্যাপী মহিলা দলকে সু-সংঘটিত করার কাজ করে যাচ্ছেন। তিনি প্রতিটি জেলা, মহানগর ও ওয়ার্ডে শক্তিশালী মহিলা দল গঠনরে জন্য স্থানীয় নেতাদের আহবান জানান। আগামী নির্বাচনে উপস্থিত সকলকে একসাথে কাজ করে বিএনপিকে ক্ষমতায় এনে দেশের সমস্যা সমাধানে এগিয়ে আশার আহŸান জানান।
বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল মহানগর শাখার উদ্যোগে সংগঠনকে গতিশীল ও শক্তিশালী করার জন্য গতকাল দুপুরে নগরীর তেরখাদিয়ায় একটি কনভেনশন সেন্টারে কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দল মহানগর শাখার ১নং যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রওশন আরা পপি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু। সভা উদ্বোধন করেন জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সহ মহিলা বিষয়ক সম্পাদক আফরোজা আব্বাস। প্রধান বক্তা ছিলেন মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকবিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ মহিলা বিষয়ক সম্পাদক সুলতানা আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপিসাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও মহিলা দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিনসহ মহানগর মহিলাদলের সকল নেতৃবৃন্দ ও সাধারণ নারীরা উপস্থিত ছিলেন। বিকেলে বেলুন ও কবুতর উড়িয়ে সভার উদ্বোধন করেন নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ