Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধান বিচারপতির ছুটি ভালো ইঙ্গিত বহন করে না -আমির খসরু মাহমুদ চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ব্যক্তিগত অসুস্থার কারণ দেখিয়ে এক মাসের ছুটি চেয়ে প্রেসিডেন্ট বরাবর প্রধান বিচারপতির আবেদন দেশের জন্য ভালো ইঙ্গিত বহন করে না। তিনি বলেছেন, অবৈধ সরকার দেশের অর্থনীতিসহ সব কিছু ধ্বংস করে দিয়ে বিচার বিভাগকে তাদের বন্দির তালিকায় নিয়ে যাচ্ছে। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের হলরুমে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ব্যক্তিগত অসুস্থতার কারণ দেখিয়ে একমাসের ছুটি চেয়ে প্রেসিডেন্ট বরাবর আবেদন করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা গতকাল এটর্নি জেনারেল সাংবাদিকদের এ তথ্য জানান। এতে আজ মঙ্গলবার থেকে প্রধান বিচারপতির আসনে বসছেন না তিনি।
কানাডা ও জাপান সফর শেষে গত ২৪ সেপ্টেম্বর দেশে ফেরেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এর আগে ৮ সেপ্টেম্বর রাতে অসুস্থ মেয়েকে দেখতে কানাডায় যান প্রধান বিচারপতি। সেখান থেকে তিনি ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ সম্মেলনে যোগ দিতে ১৮ সেপ্টেম্বর জাপানে যান। এদিকে সুপ্রিম কোর্টের অবকাশ শেষে মঙ্গলবার প্রধান বিচারপতি এবং সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সঙ্গে আইনজীবীদের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ