Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করলেন না প্রধান বিচারপতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

একমাসের ছুটিতে যাচ্ছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। গতকাল সোমবার বিষয়টি জানার পরই প্রধান বিচারিপতির সঙ্গে সাক্ষাত করতে তার বাসভবনে ছুটে যান বিএনপি পন্থী আইনজীবীরা। তবে তাদের সঙ্গে দেখা করেননি প্রধান বিচারপতি। বিকেলে প্রধান বিচারপতির বাসভবনের সামনে যায় সমিতির সভাপতি জয়নুল আবেদিন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল। আধা ঘণ্টার মতো অপেক্ষার পর তাঁরা ফিরে যান। এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানান, বিকেল সাড়ে ৫টার দিকে প্রধান বিচারপতির বাসভবনের সামনে যাওয়ার পর নিরাপত্তার দায়িত্বে থাকা উপপরিদর্শক (এসআই) রফিক বলেন, প্রধান বিচারপতির সঙ্গে কথা বলে তিনি বিষয়টি জানাচ্ছেন। কিছুক্ষণ পর রফিক জানান, প্রধান বিচারপতি অসুস্থ। এ জন্য তিনি কারো সঙ্গে দেখা করতে পারছেন না। এরপর পুনরায় দেখা করার জন্য অনুমতি চাইলে প্রধান বিচারপতি জানিয়েছেন, তিনি সুস্থ আছেন। কিন্তু আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে এ মুহূর্তে দেখা করা সম্ভব না। সেখানে আধা ঘণ্টার মতো তাঁরা অপেক্ষা করে চলে আসেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ইনকিলাবকে বলেন, আমরা প্রধান বিচারপতির সঙ্গে দেখা করতে তার বাসভবনে গিয়েছিলাম। প্রথমে বলা হলো তিনি অসুস্থ্য। পরে বলেছেন অসুস্থ্য না, তবে প্রধান বিচারপতি কথা বলতে পারবেন না।
এর আগে সমিতির সভাপতি সাংবাদিকদের বলেন, পাকিস্তান ও বাংলাদেশ কোনো আমলেই আদালত খোলার প্রাক্কালে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়ার ঘটনা ঘটেনি। এমন ছুটি চাওয়া নজিরবিহীন। কেন তিনি ছুটি নিয়েছেন তা তারা জানেন না। দীর্ঘ ছুটির পর কেন ছুটি এটা নিয়ে জনমনে সন্দেহ সৃষ্টি হয়েছে। জাতি পরিস্কারভাবে এটা জানতে এটা চায়। কোন রাজনৈতিক চাপ কি না জানতে চাইলে তিনি বলেন, ঠিক রাজনৈতিক চাপের কথা আমি বলব না। তবে অতীতে আমার জানা মতে এমন ঘটনা ঘটেনি। এটা রহস্যজনক ও নজির বিহীন।
এদিকে প্রধান বিচারপতির ছুটিতে যাওয়ার বিষয় নিয়ে আজ জরুরী বৈঠক ডেকেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। আজ মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় এ বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানান সমিতির সভাপতি জয়নুল আবেদীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান বিচারপতি

২২ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ