Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ড্রেনেজ ব্যবস্থা না থাকায় দশমিনা বাজার সড়কে পানিবদ্ধতা

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দশমিনা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পটুয়াখালীর দশমিনা উপজেলা শহরের মুল প্রাণ কেন্দ্রের বাজার সড়কের প্রবেশ মুখে প্রায় ২ শত ফুট সড়কে বৃষ্টি হলেই পানি জমে চলাচলে দুর্ভোগ সৃষ্টি হয়। দশমিনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কেন্দ্রীয় জামে মসজিদের মাঝখান দিয়ে বয়ে যাওয়া সড়কটি দিয়ে চলাচলকৃত পথচারীদের দূর্ভোগ দীর্ঘ দিনের। সড়কটি নির্মাণের সময় অপরিকল্পিত ভাবে নির্মান করা হয়ে ছিল বলে স্থানীয়দের অভিযোগ।
সরেজমিনে গিয়ে দেখে গেছে, ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কটিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ১ কিলোমিটার দীর্ঘ এ সড়কটির বিভিন্ন অলিগলিতে কোনো ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি এলেই জলাবদ্ধতার কবলে পড়ে।
সড়কটি উপজেলা শহরের প্রধান সড়কের চেয়ে কয়েক ইঞ্চি নিচু হওয়ায় প্রধান সড়কের বৃষ্টির পানি গড়িয়ে গিয়ে জমা হয় দশমিনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে। ফলে মাত্র কয়েক ঘন্টার বৃষ্টিতে সৃষ্টি হয় জলাবদ্ধতার। দুর্ভোগ এখানেই থেমে নেই সম্প্রতি দশমিনা মডেল সরকারি প্রাথমিক মাধ্যমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের কাজ চলছে। আর এরই ধারাবাহিকতায় ভবন নির্মাণের সামগ্রি রাখা হচ্ছে বিদ্যালয়ের সামনের সড়কের পাশে। আর এতে করে জলাবদ্ধতায় দূর্ভোগ আরও তিব্র আকার ধারন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ