Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে সাড়ে ৩ শত কৃষকের মাঝে সরিষা বীজ ও সার বিতরণ

| প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ ( রাজবাড়ী ) উপজেলা সংবাদদাতা : রাজবাড়ীতে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে বিনামূল্যে সাড়ে তিন শত কৃষকের মাঝে এক ও কেজি করে বিনা-১৪ জাতের সরিষা বীজ ও ৩০ ও কেজি করে সার বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার সকালে রাজবাড়ী সদর উপজেলা কৃষি অফিসের সম্মেলনকক্ষে আনুষ্ঠানিকভাবে সরিষা বীজ ও সার বিতরণ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলী। এ সময় রাজবাড়ী সদর উপজেলার নির্বাহী অফিসার সৈয়দা নুর মহল আশরাফি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম এ খালেক, সদর উপজেলা কৃষি অফিসার মো: রকিবউদ্দিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: বাহাউদ্দিন উপস্থিত বক্তৃতা করেন। এ সময় রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য জানান, এবারের বন্যায় রাজবাড়ীতে কৃষিক্ষাতে ব্যপক ক্ষতি হয়েছে। সরকার সবসময় কৃষকের পাশে রয়েছে। এই বীজ এবং সার দিয়ে কৃষক একটু হলেও ক্ষতি পুষিয়ে উঠতে পারবে।
রাজবাড়ীতে পৃথক ঘটনায় ৩ জনের লাশ উদ্ধার
রাজবাড়ীতে রোববার পৃথক ঘটনায় এক নারীসহ তিন জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। রাজবাড়ীর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ হারুন মজুমদার জানান, রোববার সকালে রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার রুপসা এলাকা ট্রেনে কাটা পড়ে মারা গেছে বিলকিস বেগম নামে এক গৃহবধূ। বিলকিস বেগম কালুখালি উপজেলার রুপসা এলাকার আমিরুল মন্ডলের স্ত্রী।
একইদিনে কালুখালি উপজেলার রতনদিয়া ইউনিয়নের ধানবাড়িয়া গ্রামে সাপের কামড়ে মারা যায় ওই এলাকার মকবুল মন্ডলের ছেলে শাকিল মন্ডল। এ ছাড়াও রোববার সকালে আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলে এসে অসুস্থ হয়ে পড়ে রাজবাড়ী শহরের বিনোদপুর এলাকার মোসলেম হোসেনের ছেলে জুয়েল। স্থানীয়রা রাজবাড়ী সরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে মারা যায় জুয়েল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ