Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুরে আরবি ভাষা ও ইসলামি জ্ঞান বিষয়ে জাতীয় প্রতিযোগিতার প্রথম পর্ব অনুষ্ঠিত

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


রংপুর জেলা সংবাদদাতা : ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আরবি ভাষা ও ইসলামি জ্ঞান বিষয়ক জাতীয় প্রতিযোগিতার প্রথম পর্ব গতকাল শনিবার রংপুর ধাপ সাতগাড়া মডেল কামিল মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
রংপুর বিভাগের বিভিন্ন মাদরাসার ২৫ জন ছাত্র-ছাত্রী এই প্রতিযোগিতায় অংশ নেন। ধাপ সাতগাড়া মডেল কামিল মাদরাসার অধ্যক্ষ আ ন ম হাদিউজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মাদরাসার সভাপতি ডা. মোঃ আকতার হোসেন বাদল, মাদরাসার উপাধ্যক্ষ মাহফুজুর রহমান। প্রতিযোগিতাটি পরিচালনা করেন ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের মুশফিকুর রহমান ফিরোজ ও হাসানুজ্জামান হাসান। এতে বিচারকের দায়িত্ব পালন করেন ধাপসাতগাড়া মেডল কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা মোঃ আবুবকর সিদ্দিক, বড় রংপুর কামিল মাদরাসার মুফাস্সির মোঃ আজগর আলী, নীলফামারীর সোনাখুলি মুন্সিপাড়া কামিল মাদরাসার মুহাদ্দিস সাইফুল ইসলাম। ২৫ জন প্রতিযোগির মধ্যে প্রতিযোগিতায় নীরফামারীর সৈয়দপুরের সোনাখুলি মুন্সিপাড়া কামিল মাদারাসার ছাত্র হাসমত উল্লাহ প্রথম, রংপুরের পীরগঞ্জের জাফরপাড়া দারুল হুদা কামিল মাদারাসার ছাত্র মোস্তফা কামাল দ্বিতীয় এবং নীরফামারীর সৈয়দপুরের সোনাখুলি মুন্সিপাড়া কামিল মাদারাসার ছাত্র হেদায়েত উল্লাহ তৃতীয় হয়েছেন। আগামী ১৪ অক্টোবর রংপুর ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে রংপুরি বিভাগীয় পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চুড়ান্ত পর্বে বিজয়ীদের আগামী ১১ নভেম্বর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে পুরস্কার তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ