Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিরপরাধ গাছ কেটে প্রতিশোধ!

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : পূর্ব শত্রæতার জের ধরে নওগাঁর সাপাহারে প্রতিপক্ষের লোকজন রাতের অন্ধকারে আদিবাসীদের আম বাগানের দুইশটি আ¤্রপালি আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। শুক্রবার দিবাগত রাতে উপজেলার বাবুপুর মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, বাবুপুর আদিবাসী পাড়ার বাসিন্দা মৃতঃ রাতিয়া উরাও এর ছেলে নিফল উরাও ও একই গ্রামের মৃতঃ ছানছা উরাও এ ছেলে মহিন্দ্র উরাও বাবুপুর মৌজার ৬৯ দাগের প্রায় দুই বিঘা জমির উপর ৪/৫ বছর ধরে আ¤্রপালি আমের বাগান তৈরি করে ভোগদখল করে আসছিল। উক্ত সম্পত্তির মালিকানা নিয়ে ওই গ্রামের প্রতিপক্ষ আব্দুল গফুর মাস্টার দিং এর সাথে আদিবাসীদের আদালতে একাধিক মামলা মোকদ্দমা বিদ্যমান রয়েছে। এরই এক পর্যায় নিফল উরাও এর বাবা রাতিয়া উরাও অজ্ঞাত নামা দুর্বৃত্তের হাতে খুন হয়। পরে পুলিশ তিলনা এলাকার একটি রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করে।
এ ঘটনায় প্রতিপক্ষের বিদ্যুৎ, বিলু, কালু সহ ৮ জনের বিরুদ্ধে নিফল বাদী হয়ে মামলা দায়ের করেন। এ দিকে প্রতি পক্ষের অভিযুক্তরা ওই মামলা থেকে জামিনে মুক্ত হয়ে মামলার বাদী নিফল উরাও এর ক্ষতি সাধন সহ তাকে প্রকাশ্য হত্যার হুমকি দিয়ে আসছিল বলে অভিযোগ আছে। তাদের মতে প্রতিপক্ষের লোকজন শুক্রবার রাতে অন্ধকারে আদিবাসীদের ওই বাগানের দুইশ’ টি আম গাছ কেটে ফেলেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ