Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পবিত্র আশুরা উপলক্ষে বিশ্ব জাকের মঞ্জিলে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা

| প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ধর্মীয় ভাব গাম্ভীর্য ও যথাযথ মর্যাদায় পবিত্র আশুরা উদযাপিত হবে। গতকাল শনিবার মাগরিব ওয়াক্ত থেকে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালায় সারাদেশ থেকে লক্ষাধিক জাকেরান ও আমৈকান অংশ নিচ্ছেন। একই সাথে রাজধানী ঢাকায় বনানী দরবার শরীফ ও শেরপুরের পাকুরিয়া দরবার শরীফেও গতকাল থেকে অভিন্ন অনুষ্ঠানমালা শুরু হয়েছে।
পবিত্র আশুরায় অংশ নিতে সারা দেশ থেকে বাস, লঞ্চ ও ট্রলার কাফেলা নিয়ে হাজার হাজার সত্যাশ্রয়ী নারী, পুরুষ সমবেত হয়েছেন বিশ্ব জাকের মঞ্জিলে। দু’দিনের অনুষ্ঠানমালায় ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, কারবালার হৃদয় বিদারক অধ্যায় আলোকপাত করে ওয়াজ নসিহত অন্তর্ভুক্ত রয়েছে। বিশ্ব ওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে আজ অনুষ্ঠানমালা সম্পন্ন হবে। এদিকে পবিত্র আশুরা উপলক্ষে বরিশালের পোর্ট রোড জামে মসজিদ সহ বিভিন্ন মসজিদে ওয়াজ মাহফিল সহ বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ