Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডনে প্রবাসীদের ফ্রি কনসালটেশনে এইচআরপিবি

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:১৫ এএম

 স্টাফ রিপোর্টার : যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসী ভুক্তভোগীদের সমস্যা সমাধানে ফ্রী কনসালটেশনে দেন হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ (এইচআরপিবি)। এতে অংশগ্রহন করেন সংগঠনটির কেন্দ্রীয় প্রেসিডেন্ট এডভোকেট মনজিল মোরসেদ। এসময় তিনি বিভিন্ন আইনগত সহায়তা প্রদান করেন। গত ১১ ও ১২ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডনে প্রবাসীদের বাংলাদেশে বিভিন্ন সমস্যা নিয়ে আইনগত সহায়তা প্রদানের লক্ষে সংগঠনটির ইউকে শাখার পক্ষ থেকে ফ্রী কনসালটেশনের আয়োজন করা হয়। সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

পুর্বলন্ডনে এইচআরপিবি ইউকে শাখার অফিসে আয়োজিত বিপুল সংখক প্রবাসি উক্ত দুদিনের ফ্রী কনসালটেশনে অংশগ্রহন করেন এবং বিভিন্ন বিষয় তাদের মামলার সমস্যাগুলি তুলে ধরেন। সংগঠনটির সভাপতি ফ্রী কনসালটেশনে উপস্থিত থেকে ভুক্তভোগীদের বিভিন্ন সমস্যা সরাসরি শুনেন ও তাদের কাগজপত্র পর্যালোচনা করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ সম্পর্কে দিক নির্দেশনা দেন। দশজন প্রবাসি এর নিকট বাংলাদেশে তাদের সমস্যা সমাধানে ফ্রি লিগাল এইড এর আবেদন করলে তা গ্রহন করা হয়। এতে উপস্থিত ছিলেন এইচআরপিবি ইউকে শাখার সভাপতি রহমত আলি, টাওয়ার হ্যমলেটস কাউন্সিলের ডেপুটি স্পিকার কাউন্সিলার আয়াছ মিয়া, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে এর ভাইস প্রেসিডেন্ট মুক্তিযুদ্ধা এম এ মান্নান, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সেক্রেটারী বদরুজ্জামান বাবুল, কমিউনিটি লিডার ও সদস্য মোঃ সানু মিয়া, ফারুক আলি, আবাব হোসনে, খয়রুল ইসলাম,আবদুল লতিফ, ফারুক মিয়া প্রমুখ। এ ছাড়াও গত ২৩ সেপ্টেম্বর ইউকে শাখার এক সভা সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি রহমত আলীর সভাপতিত্বে বিভিন্ন সংগঠন ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি এডভোকেট মনজিল মোরসেদ এ ব্যাপারে বিভিন্ন অভিযোগের অগ্রগতির বর্ণনা দেন ও কিভাবে অভিযোগ দায়ের করলে সুফল পাওয়া যায় সে ব্যাপারে আলোকপাত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ