Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

যুবককে মালয়েশিয়ায় আটকে রেখে মুক্তিপণ দাবি আটক ২

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : সিলেটের ওসমানীনগরের এক যুবককে মালয়েশিয়া নিয়ে আটকে রেখে মুক্তিপণ দাবির করছে মানবপাচারকারী চক্রের সদস্যরা এমন অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে সিলেটের জৈন্তাপুর উপজেলার কেন্দ্রী হাওর কাঠালবাড়ীর খোরশেদ আলমের ছেলে আবুল হাসান (২৫) ও স্ত্রী হুসিয়ারা বেগম। ওসমানীনগর থানার এসআই মাহমুদ জৈন্তাপুর থানা পুলিশের সহযোগীতায় তাদের গ্রেফতার করতে সক্ষম হন। গতকাল শুক্রবার আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, ওসমানীনগরের বুরুঙ্গা ইউনিয়নের আনোয়ারপুর গ্রামের কলিম উল্যাহ’র বড় ছেলে হাফিজ মাসুম আহমদকে ২লাখ টাকার বিনিময়ে মালয়েশিয়া প্রেরণ করে গ্রেফতাকৃত দুইজনসহ ক্ষতিপয় মানবপাচারকারী দলের সদস্য। গত ২৪ সেপ্টেম্বর মালেশিয়া পৌছার পর থেকেই পাচারকারীদের হাতে বন্ধি অবস্থায় রয়েছে মাসুম। তাকে ছাড়িয়ে নেয়ার জন্য ২লাখ ৩৫ হাজার টাকার মুক্তিপণ প্রদানের জন্য চাপ দিচ্ছে পাচারকারীচক্র। মুক্তিপণের টাকা ধৃতদের বাড়িতে পৌঁছে দেয়ার জন্য বলে তারা। লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ আসামি গ্রেফতারের অভিযানে নামে। অভিযোগে ঢাকার একাধিক ব্যক্তির নাম রয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই মাহমুদ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ