Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিয়ের প্রলোভনে ধর্ষণ সেই স্কুলছাত্রীর মৃত্যু

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা ঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষণের শিকার হয়ে অন্তসত্ত¡া দরিদ্র পরিবারের ৫ম শ্রেণীর কিশোরী বিবি খাতুন একটি পুত্র সন্তান জন্ম দিয়ে অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তবে নবজাতক শিশুটি সুস্থ্য রয়েছে।

অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের ধর্মপুর গ্রামের জাহিদুল ইসলামের মেয়ে ধর্মপুর দাখিল মাদরাসার ৫মশ্রেণীর ছাত্রী কিশোরী বিবি খাতুন(১৩)কে একই গ্রামের দুলা মিয়ার ছেলে রিফাত মিয়া(২০) বিয়ের প্রলোভনে ধর্ষণ করে। এ ব্যাপারে জাহিদুল ইসলাম সমাজের লোকজনের কাছে বিচারের দাবি জানালে বিচারের নামে সমাজপতিরা আজ নয় কাল এভাবে ৫ মাস তালবাহানা করে। এক পর্যায়ে কিশোরী বিবির শারীরে অন্তসত্ত¡া হয়ে পরার আলামত ফুটে উঠলে এবং সমাজের কাছে বিচার না পেয়ে গত ০৪/০৬/২০১৭ইং তারিখে জাহিদুল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। এরপরও অজ্ঞাত কারণে পুলিশ কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি বা আসামীকে গ্রেফতার করেনি। গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. হেদায়েত ইসলাম সানু জানান, বৃহস্পতিবার সকালে অন্তসত্ত¡া বিবি আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয় এবং একটি পুত্র সন্তান প্রসব করে। সন্তান প্রসবের পর অতিরিক্ত রক্তক্ষরনে বিবি বিকালে মারা গেলেও নবজাতক ছেলে শিশুটি সুস্থ্য রয়েছে।
এ ঘটনায় মৃত বিবির পরিবারের অভিযোগ, কিশোরী বিবি ধর্ষণের ঘটনায় থানায় মামলা হলেও দীর্ঘ ৪ মাস পেরিয়ে গেলেও মামলার তদন্ত কর্মকর্তা ধর্ষক রিফাত মিয়াকে গ্রেফতার করেনি। বরং আসামীর পক্ষে চার্জশীট দিয়ে পক্ষপাত মূলক আচারণ করছেন। বিবি ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা এস আই মোমিনুল ইসলাম মমিনের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এখন ব্যস্ত আছি, পরে ফোন করেন। গোবিন্দগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ মজিবুর রহমান পিপিএম বলেন, নবজাতক শিশুটির ডিএনএ টেস্ট করা হবে। ডিএনএ ম্যাচ করলে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য’গত জানুয়ারী মাসে ৫ম শ্রেণির মাদ্রাসা ছাত্রী কমবুদ্ধি সম্পন্ন ও কম কথা বলা বিবিকে বিয়ের প্রলোভনে ধর্ষণকরে একই গ্রামের দুলা মিয়ার ছেলে রিফত মিয়া। পরবর্তীতে বিষয়টি জানাজানি ও অন্তসত্ত¡া হলে থানায় মামলা দায়ের করা হয় এবং ঘটনার দীর্ঘ দিন পেরিয়ে গেলেও ধর্ষক রিফাত গ্রেফতার হয়নি । উল্টো মামলা তুলে নিতে আসামীর পরিবারের লোকজন ও ভাই রিপন মিয়া হুমকি দিচ্ছে মামলা তুলে নিতে। বিবির পরিবার ও এলাকাবাসী ধর্ষক রিফাত মিয়াকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ