Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

থিয়োডর রুজভেল্টের জীবনীচিত্র নিয়ে দল বাঁধছেন ডিক্যাপরিয়ো-স্করসেসি

| প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম


মার্কিন যুক্তরাষ্ট্রের ২৬তম প্রেসিডেন্ট থিয়োডর রুজভেল্টের জীবনী নিয়ে একটি চলচ্চিত্রের জন্য আরেকবার দল বাঁধছেন পরিচালক মার্টিন স্করসেসি এবং অভিনেতা লিওনার্ডো ডিক্যাপরিয়ো। বলাই বাহুল্য স্করসেসির পরিচালনায় ডিক্যাপরিয়ো রুজভেল্টের ভূমিকায় অভিনয় করবেন।
এই দুজন সর্বশেষ একসঙ্গে কাজ করেছেন নন্দিত ‘দ্য উল্ফ অফ ওয়াল স্ট্রিট’ চলচ্চিত্রে। এরও আগে স্করসেসির ‘গ্যাংস অফ নিউ ইয়র্ক’, ‘দি এভিয়েটর’, ‘শাটার আইল্যান্ড’ এবং ‘দি ডিপার্টেড’ চলচ্চিত্রগুলোতে ডিক্যাপরিয়ো অভিনয় করেছেন।
এর বাইরেও উল্লিখিত দুজন বাস্তব কাহিনী নিয়ে আরও দুটি চলচ্চিত্রে সংশ্লিষ্ট আছেন। এর মধ্যে ‘দ্য ডেভিল ইন দ্য হোয়াইট সিটি’ এক সিরিয়াল কিলারের গল্প যে তার শিকারদের তার সুনির্মিত প্রাসাদে নিয়ে আসে। এছাড়া ‘কিলার্স অফ দ্য ফ্লাওয়ার মুন’ এফবিআইয়ের প্রতিষ্ঠার গল্প। এটির কাহিনী এফবিআইয়ের প্রথম কেস ওসেজ আদিবাসী হত্যা নিয়ে। তাদের আবাস ভূমির নিজে খনিজ তেল আবিষ্কৃত হবার পর কয়েকজন ওসেজ সদস্যকে হত্যা হরা হয়।
ডিক্যাপরিও’ শেষ চলচ্চিত্র ‘দ্য রেভন্যান্ট’-এর জন্য অস্কার জয় করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ