Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিমানের উড়োজাহাজ গ্রাউন্ডেড পড়ে থাকার কারণ জানতে চেয়েছে সংসদীয় কমিটি

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমানের উড়োজাহাজ দীর্ঘদিন ধরে গ্রাউন্ডেড থাকার কারণ জানতে চেয়েছে সংসদীয় কমিটি। একই সাথে আগামী বৈঠকে বিমান পর্ষদের সাবেক চেয়ারম্যান ও কারিগরী কমিটিকে ডাকা সুপারিশ করে কমিটি। বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রকল্পগুলো সরকারি ও বেসরকারি পর্যায়ে যৌথভাবে বাস্তবায়ন করার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন, তানভীর ইমাম, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান, মোঃ আফতাব উদ্দীন সরকার এবং সাবিহা নাহার বেগম।
কমিটির বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও বাংলাদেশ বিমানের অভ্যন্তরীন ব্যবস্থাপনা আরো উন্নত ও স্বচ্ছ করার বিষয়ে কমিটি সুপারিশ করে। একই সাথে রূপসী বাংলা হোটেলের চলমান কাজ আগামী ২০১৮ সালের ৩১শে জানুয়ারী সম্পন্ন করা এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ কবে নাগাদ শেষ হবে সে বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে অবহিত করার সুপারিশ করা হয়। বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চলতি অর্থ বছর ২০১৭-২০১৮ এর উন্নয়ন কার্যক্রম, বিগত ২০১৬-২০১৭ অর্থ বছরের গৃহিত উন্নয়ন কার্যক্রম, রূপসী বাংলা এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজের অগ্রগতি এবং বাংলাদেশ পর্যটন করপোরেশনের বিগত অর্থ বছর ২০১৬-২০১৭ গৃহিত পরিকল্পনা, সেগুলির বাস্তবায়ন এর বছরান্তে লাভ-লোকসানের বিষয়ে আলোচনা করা হয়। কমিটি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চলতি অর্থ বছর ২০১৭/২০১৮ এর উন্নয়ন কার্যক্রম, বিগত ২০১৬/২০১৭ অর্থ বছরের গৃহিত উন্নয়ন কার্যক্রম সম্পর্কে সুনির্দিষ্ট প্রতিবেদন উপস্থাপন না করায় এ বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে আলোচনা করার সুপারিশ করে। এছাড়া রূপসী বাংলা হোটেলের চলমান কাজ আগামী ৩১শে জানুয়ারী ২০১৮ সালের মধ্যে সম্পন্ন করা এবং চলমান কাজের প্রতিমাসের অগ্রগতি মন্ত্রণালয়ের মাধ্যমে কমিটিকে প্রদানের এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সংস্কার কাজ কবে নাগাদ শেষ হবে সে বিষয়ে কমিটির পরবর্তী বৈঠকে অবহিত করার সুপারিশ করা হয়।
বাংলাদেশ বিমানের উড়োজাহাজ দীর্ঘদিন ধরে গ্রাউন্ডেড থাকার কারণ তদন্তে গঠিত কমিটির সুপারিশ মোতাবেক কমিটির আগামী বৈঠকে বিমান পর্ষদের সাবেক চেয়ারম্যান ও কারিগরী কমিটিকে আমন্ত্রন জানানোর সুপারিশ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ