Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আরাকানের স্বাধীনতার ডাকই রোহিঙ্গা সমস্যার সমাধান -জাতীয় শিক্ষক ফোরাম

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় আহŸায়ক অধ্যাপক মাহবুবুর রহমান বলেছেন, আরাকানের স্বাধীনতাই একমাত্র রোহিঙ্গা সমস্যার সমাধান। বিশ্ব মুসলিমকে স্বাধীনতা সংগ্রামের ডাক দিতে হবে। সন্ত্রাসী বৌদ্ধ জান্তা বিশ্বব্যাপী অশান্তি সৃষ্টি করছে। বৌদ্ধ সন্ত্রাসীদের বিষদাঁত ভেঙ্গে দিতে হবে। বৌদ্ধরা যদি তাদের সন্ত্রাসী তান্ডব বন্ধ না করে তাহলে বৌদ্ধদের বিরুদ্ধে মুসলমানদের ধৈয্যের বাঁধ ভেঙ্গে যাবে। আর তখন কিছু করার থাকবে না। অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, মিয়ানমার সমস্যা সমাধানে কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়ন করতে হ্েব। তিনি ২৯ সেপ্টেম্বর শুক্রবার দেশব্যাপী শিক্ষক ফোরামের মানববন্ধন কর্মসুচি ঘোষণা করেন।
গতকাল বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা জেলা শাখার উদ্যোগে মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধ এবং রোহিঙ্গাদের নিজ দেশে ফেরৎ নেয়ার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসুচিতে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। সংগঠনের ঢাকা জেলা সভাপতি অধ্যাপক ডা. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব মাওলানা এবিএম জাকারিয়া, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, শিক্ষক ফোরাম নেতা মাওলানা আরিফুল ইসলাম, মাস্টার আব্দুস সবুর, মাওলানা ফখরুল ইসলাম, মুহাম্মদ হুমায়ূন কবির, মাওলানা কামাল উদ্দিন, মাওলানা নূর হোসাইন, মাওলানা আজিজুল হক প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ