Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আদালত প্রতিবেদক : রাজধানীর আদাবর এলাকার গৃহবধু চন্দনা খাতুনকে হত্যার দায়ে স্বামী সাজু মিয়াকে মৃত্যুদন্ডের রায় ঘোষণা করেছেন আদালত। গতকাল ঢাকার পরিবেশ আপিল আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। এ বিষয়ে আদালতের পেশকার মাসুদুর রহমান সাংবাদিকদের জানান, রায় ঘোষণার আগে আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।
মামলা সূত্রে জানাগেছে, চন্দনা খাতুন রাজধানীর মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজে অর্নাস তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ইসলামী শরীয়া মোতাবেক ২০১০ সালের ২২ এপ্রিল তার সঙ্গে সাজু মিয়ার বিয়ে হয়। এরপর তাদের মধ্যে বনিবনা না হওয়ায় ২০১০ সালের ২ আগস্ট তালাক হয়ে যায়। ২০১০ সালের ২৮ অক্টোবর তারা নিজেদের ভুল বুঝতে পেরে ফের একই সঙ্গে সংসার শুরু করে। পরে আদাবরের শেখের টেক এলাকার ভাড়া বাসায় ২০১২ সালের ১৪ মে রাতের সাজু মিয়া তার স্ত্রী চন্দনার শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ী ছুরিকাঘাত করে হত্যা করে। ঘটনার পর চন্দনার বাবা মোশারফ হোসেন আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১২ সালের ২ সেপ্টেম্বর সাজু মিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ