Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আমতলীতে সরকারি অনুমোদন ছাড়াই ধুমছে চালাচ্ছে ডায়াগনস্টিক ব্যবসা

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আমতলী (বরগুনা) সংবাদদাতা ঃ বরগুনা জেলাধীন আমতলী উপজেলা শহরে সরকারের অনুমোদন ছাড়াই ডায়াগণস্টিক ব্যবসা চালিয়ে যাচ্ছে বেলিভিউ নামের একটি প্রতিষ্ঠান।
সম্প্রতি আমতলী উপজেলার প্রাণ কেন্দ্রে কয়েকটি ডায়াগণস্টিক সেন্টার গড়ে উঠেছে। এরমধ্যে আমতলী হাসপাতাল সংলগ্ন এলাকায় বেলিভিউ নামে একটি প্রতিষ্ঠান সরকারের অনুমোদন ছাড়াই প্রতিদিন অর্ধশত রোগীর চিকিৎসা ব্যবসা চালিয়ে যাচ্ছে। এই প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ আঃ লতিফ। প্রতিষ্ঠানটির টেকনোলজিস্ট মোঃ মেহেদী হাসান জানান, আমি পটুয়াখালীর কলাপাড়ায় একটি ক্লিনিকে কর্মরত আছি এবং পার্টটাইম আমতলীর বেলিভিউ ডায়াগণস্টিক সেন্টারে কাজ করছি। সরকারের অনুমোদন না পেলেও সিভিল সার্জনের মৌখিক অনুমতিক্রমে আমরা প্রতিষ্ঠান চালাচ্ছি। সরকারী বিধি মোতাবেক বেসরকারী হাসপাতাল, ক্লিনিক, ডায়াগণস্টিক সেন্টার ও বøাড ব্যাংক প্রতিষ্ঠা করার জন্য মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর অনুমোদনের পরে পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা কর্তৃক নতুন লাইসেন্স ইস্যু করার কথা। অন্যদিকে বিভাগীয় পরিচালক কিংবা সিভিল সার্জন এর দপ্তর থেকে এসব লাইসেন্স দেওয়া বা নবায়ন করা যাবে না। এবিষয়ে বরগুনা সিভিল সার্জন ডাঃ মোঃ জসিম উদ্দিন এর সাথে মোবাইল ফোনে (০১৭১৯৮৭৪১৭১) আলাপ করলে তিনি বলেন, প্রশাসনকে বলেছি বেলিভিউ ডায়াগণস্টিক সেন্টারটি অবৈধ ভাবে চালাচ্ছে এবং মৌখিক অনুমতির বিষয়টি অস্বীকার করেন। এব্যাপারে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোবাইল ফোনে (০১৭১৭০৯৯১০২) জানান, আমার জানা ছিল না। সরকারি অনুমোদন না থাকিলে আমি এব্যাপারে একশন নিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ