Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়ায় রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবি ১৪ জনের লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে : কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকতে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ট্রলার ডুবির এই ঘটনা ঘটে। পরে বিকেল সাড়ে ৫ টার দিকে ইনানীর পাতুয়ারটেক সমুদ্র সৈকত এলাকা থেকে ১৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।
উখিয়া জালিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী জানান, বিকেলে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাবোঝাই একটি ট্রলার উখিয়ার ইনানী সমুদ্র সৈকতের কাছাকাছি পৌঁছে ঢেউয়ের কবলে পড়ে উল্টে যায়। ঘটনার পর স্থানীয় জেলেরা থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এখন পর্যন্ত ১৪ রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করেছে।
উখিয়া থানার ওসি (তদন্ত) মো. কায় কিসলু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ ১৪ রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে। ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাইন উদ্দিন যাচ্ছেন। নিদের্শনা মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।
ককটেলসহ এক রোহিঙ্গা যুবক আটক
টেকনাফ উপজেলার হোয়াইক্যং কেরুনতলী থেকে একটি ককটেলসহ শফিকুল ইসলাম (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। সে মিয়ানমারের মংডু থানার ঢেকিবনিয়া গ্রামের জিয়াবুল হকের ছেলে।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭ টার দিকে হোয়াইক্যং কেরুনতলীতে অস্থায়ীভাবে গড়া উঠা রোহিঙ্গা বস্তি থেকে হেঁটে যাওয়ার পথে গোপন সংবাদের ভিত্তিতে এসআই সোহেল মিয়ার নেতৃত্বে টহলদল একটি ককটেলসহ তাকে আটক করে। হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সোহেল মিয়া সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, ব্যক্তিকে টেকনাফ থানায় সোপর্দ করে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ